খেলাধুলা

এবার রোহিত ঝড়ের পর গিলের ব্যাটে লড়ছে ভারত

বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে আগে ব্যাট করতে নেমে দুই উদ্বোধনী ব্যাটার রোহিত শর্মা ও শুভমান গিলের ব্যাটে উড়ন্ত সূচনা পেয়েছে ভারত। ইনিংসের শুরু থেকেই কিউই পেসারদের ওপর ঝড় তোলেন ভারতীয় অধিনায়ক রোহিত। যদিও ফিফটির আগেই রোহিত ঝড় থামান টিম সাউদি। রোহিত ফিফটির আগে ফিরলেও অর্ধশতক তুলে নেন আরেক ওপেনার শুভমান গিল।

তার ব্যাটেই বড় সংগ্রহের দিকে ছুটছে ভারত। বুধবার (১৫ নভেম্বর) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম ওভারেই ট্রেন্ট বোল্টকে পরপর দুই বলে দুই বাউন্ডারি মেরে ঝড়ের পূর্বাভাস দেন রোহিত শর্মা। ভারতীয় অধিনায়কের বিস্ফোরক ব‍্যাটিংয়ে মাত্র ৩২ বলে দল ও উদ্বোধনী জুটির রান পঞ্চাশ স্পর্শ করে।

ওয়াংখেড়ের স্লো-উইকেটে খুব একটা সুবিধা করতে পারেনি নিউজিল্যান্ডের বোলাররা। বোল্ট-সাউদিরা পিচ থেকে সুইং আদায় করে নিতে পারেননি। তাদেরকে বেধড়ক পেটাতে থাকেন রোহিত। তবে রোহিত ঝড় থামান সাউদি। এই কিউই পেসারের স্লোয়ার বলে টাইমিং করতে পারেননি ভারতীয় অধিনায়ক।

টপ এজ হয়ে বল উঠে যায় অনেক উঁচুতে, মিড অফ থেকে অনেকটা পেছন দিকে গিয়ে শেষ মুহূর্তে ঝাঁপিয়ে দারুণ এক ক‍্যাচ নেন উইলিয়ামসন। ভাঙে ৫০ বল স্থায়ী ৭১ রানের জুটি। ২৯ বলে চারটি করে ছক্কা ও চারে ৪৭ রান করে সাজঘরে ফেরেন রোহিত।রোহিত শার্মার বিদায়ের পর ক্রিজে আসেন ইনফর্ম ব্যাটার ভিরাট কোহলি।

তার খেলা ইনিংসের দ্বিতীয় বলেই এলবিডব্লিউর আবেদন করেন সাউদি। তাতে সাড়া দেননি আম্পায়ার রড টাকার। প্রাথমিকভাবে মনে হচ্ছিল, বল লেগেছে ডান ঊরুতে। রিভিউয়ে দেখা যায়, ব‍্যাটের কানা একটু ছুঁয়ে গিয়েছিল বল। কিপার বল ধরতে না পারায় বাউন্ডারি পেয়ে যান কোহলি।

অন্যপ্রান্তে, দারুণ ব‍্যাটিংয়ে পঞ্চাশ স্পর্শ করেন শুভমান গিল। সবশেষ চার ইনিংসে আইসিসি ওয়ানডে ব‍্যাটার র‍্যাঙ্কিংয়ের শীর্ষ খেলোয়াড়ের এটি তৃতীয় পঞ্চাশ। রাচিন রবীন্দ্রর বলে সিঙ্গেল নিয়ে পঞ্চাশ স্পর্শ করেন গিল। এই সময়ে ৪১ বলে তার ব‍্যাট থেকে এসেছে সাত চার ও একটি ছক্কা।

২০ ওভার শেষে ভারতের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ১৫০ রান। শুভমান গিল ব্যাট করছেন ৭৪ রানে এবং ভিরাট কোহলি আছেন ২৬ রান নিয়ে।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: