খেলাধুলা

জাতীয় দলে ফিরলেন রোহিত-কোহলি এক বছরের বেশি সময় পর

এক বছরেরও বেশি সময় পর ভারতের টি-২০ দলে ফিরলেন রোহিত শর্মা ও বিরাট কোহলি। আফগানিস্তানের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের টি-২০ সিরিজের জন্য ঘোষিত ১৬ সদস্যের দলে রয়েছেন এই দুই তারকা ক্রিকেটার। ২০২২ সালের টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে হারার পর ভারতের হয়ে আর টি-২০ ফরম্যাটে খেলেননি রোহিত ও কোহলি।

ক্রিকেটের সংক্ষিপ্ত এই ফরম্যাটের পরিবর্তে ওয়ানডে ও টেস্টে বাড়তি মনোযোগ ছিল তাদের।চলতি বছর টি-২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। বৈশ্বিক এই আসরকে সামনে রেখে রোহিত-কোহলিকে টি-২০ ফরম্যাটের দলে নিয়েছে ভারত। বিশ্বকাপের আগে এটাই তাদের সর্বশেষ আন্তর্জাতিক সিরিজ হওয়ায় ক্রিকেটারদের পারফরম্যান্সকে পর্যবেক্ষণ করবেন নির্বাচকরা।

দক্ষিণ আফ্রিকা সফরে সর্বশেষ টি-২০ সিরিজের দল থেকে বাদ পড়েছেন শ্রেয়স আইয়ার, ঈশান কিষাণ, মোহাম্মদ সিরাজ ও দীপক চাহার। দলে ফিরেছেন উইকেটরক্ষক সাঞ্জু স্যামসন, শিভম দুবে, আক্সার প্যাটেল, আভেশ খান।

আফগানিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টি-২০ ম্যাচে বৃহস্পতিবার (১১ জানুয়ারি) মাঠে নামবে ভারত। সিরিজের বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ১৪ ও ১৭ জানুয়ারি। ভারতের বিপক্ষে প্রথমবারের মত টি-২০ সিরিজ খেলবে আফগানিস্তান।

ভারতের টি-২০ দল: রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জসওয়াল, বিরাট কোহলি, শুভমান গিল, তিলক ভার্মা, রিঙ্কু সিং, জিতেশ শর্মা (উইকেটরক্ষক), সাঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), শিভম দুবে, ওয়াশিংটন সুন্দর, আক্সার প্যাটেল, রবি বিষ্ণু, কুলদীপ যাদব, আর্শদীপ সিং, আভেশ খান ও মুকেশ কুমার।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: