খেলাধুলা

তাসকিন-শরিফুলকে আইপিএলের নিলাম থেকে বাদ দেয়া হল

আইপিএলের নিলাম থেকে তাসকিন ও শরিফুলের নাম সরিয়ে নেওয়া হয়েছে। দল পাওয়া সাপেক্ষে মুস্তাফিজকে একটা নির্দিষ্ট সময়ের জন্য ভারতের এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে খেলার অনুমতি দিয়েছে বিসিবি।দুবাইয়ে মঙ্গলবার হবে ২০২৪ আইপিএলের নিলাম। তার আগে নিলাম তালিকায় থাকা খেলোয়াড়দের টুর্নামেন্টে পাওয়া না পাওয়া নিয়ে ফ্রাঞ্চাইজিদের জানিয়ে দিয়েছে লিগ কর্তৃপক্ষ।

ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর প্রতিবেদন অনুযায়ী, নিলামে দল পেলে ২২ মার্চ থেকে ১১ মে পর্যন্ত মুস্তাফিজকে আইপিএলে খেলার অনুমতি দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। গত দুই আসরে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেছেন বাঁহাতি এই পেসার। তবে এবার তাকে ধরে রাখেনি ফ্র্যাঞ্চাইজিটি। নিলামে তার ভিত্তিমূল্য ২ কোটি রুপি, যা সর্বোচ্চ ক্যাটাগরি।

নিলামে তাসকিনের ভিত্তিমূল্য ধরা হয় ৭৫ লাখ রুপি, শরিফুলের ৫০ লাখ রুপি। এই দুজনকে যে ২০২৪ আসরে পাওয়া যাবে না, সেটাও ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআইকে জানিয়ে দিয়েছে বিসিবি।মার্চে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্টের সিরিজ আছে বাংলাদেশের। সাদা পোশাকে তাসকিন ও শরিফুল দলের নিয়মিত সদস্য।

মুস্তাফিজ টেস্ট খেলেন না ২০২২ সালের মাঝামাঝি থেকে। বিসিবির লাল বলের চুক্তিতেও তিনি নেই।শ্রীলঙ্কার বিপক্ষে সীমিত ওভারের দুই সংস্করণের সিরিজও খেলবে বাংলাদেশ। এপ্রিলে ঘরের মাঠেই জিম্বাবুয়ের বিপক্ষে খেলবে দুই টেস্ট ও পাঁচ টি-টোয়েন্টি। আগামী ২২ মার্চ থেকে মে মাসের শেষ পর্যন্ত হতে পারে আইপিএল।

ভারতের লোকসভা নির্বাচনের ভোটের তারিখ নির্ধারণ হওয়ার পর চূড়ান্ত সূচি ঘোষণা করা হবে।আফগানিস্তান, নিউ জিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ের সব ক্রিকেটারকে গোটা আইপিএলে পাওয়া যাবে। ইংল্যান্ড, আয়ারল্যান্ড, শ্রীলঙ্কা ও বাংলাদেশের ক্রিকেটারদের শর্তসাপেক্ষে আইপিএল খেলার অনুমতি দেওয়া হয়েছে।

অস্ট্রেলিয়ার ঘরোয়া প্রথম শ্রেণির প্রতিযোগিতা শেফিল্ড শিল্ডের ফাইনাল হবে ২১ থেকে ২৫ মার্চ। এই ফাইনাল ও আইপিএলের মধ্যে একটি বেছে নেওয়ার ভার খেলোয়াড়দের ওপরই ছেড়ে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

%d bloggers like this: