খেলাধুলা

বাঁচা-মরার ম্যাচে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠাল নিউজিল্যান্ড

বিশ্বকাপে টানা চারটি করে জয় ও পরাজয়ে সেমিফাইনালে খেলার সম্ভাবনা ঝুলে রয়েছে নিউজিল্যান্ডের। টুর্নামেন্টের সেমিতে জায়গা করতে ব্যর্থ হওয়া শ্রীলঙ্কার কাছে ম্যাচটি আরও গুরুত্বপূর্ণ। কারণ কিউইদের বিপক্ষে হারলেই ২০২৫ চ্যাম্পিয়নস ট্রফিতে খেলার যোগ্যতা হারাবে লঙ্কানরা।

এমন সমীকরণের লড়াইয়ে বেঙ্গালুরুতে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড। বৃহস্পতিবার (৯ নভেম্বর) বেঙ্গালুরুর এম চেন্নাস্বামী স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন কিউই অধিনায়ক কেন উইলিয়মাসন। বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় শুরু হবে ম্যাচটি।

নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা হাইভোল্টেজ ম্যাচের সমীকরণ দুই দলের কাছে সম্পূর্ণ আলাদা। লঙ্কানদের হারাতে পারলেই সেমিফাইনালের টিকিট অনেকটাই নিশ্চিত হয়ে যাবে কিউইদের। আর শ্রীলঙ্কা জিতলে ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার দিকে আরও একধাপ এগিয়ে যাবে। তবে এই ম্যাচটির গুরুত্ব দুই দলের মধ্যেই সীমাবদ্ধ নয়। বাংলাদেশ আর পাকিস্তানের ভাগ্যটাও ঝুলে রয়েছে এই ম্যাচের ওপরে।

উভয় দলের একাদশে একটি করে পরিবর্তন এসেছে। ইনজুরি কাটিয়ে ব্ল্যাক ক্যাপস একাদশে ফিরেছেন পেসার লকি ফার্গুসন। আর শ্রীলঙ্কার দলে পেসার রাজিথার জায়গায় সুযোগ পেয়েছেন আরেক পেসার চামিকা কারুণারত্নে।

নিউজিল্যান্ড একাদশ: ডেভন কনওয়ে, রাচিন রবীন্দ্র, কেন উইলিয়ামসন (অধিনায়ক), ড্যারিল মিচেল, গ্লেন ফিলিপস, টম ল্যাথাম (অধিনায়ক), মার্ক চাপম্যান, মিচেল স্যান্টনার, লকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট ও টিম সাউদি।

শ্রীলংকা একাদশ: পাথুম নিশাঙ্কা, কুশাল পেরেরা, কুশাল মেন্ডিস (অধিনায়ক ও উইকেটকিপার), সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালঙ্কা, অ্যাঞ্জেলো ম্যাথুস, ধনাঞ্জয়া ডি সিলভা, মাহেশ থিকসানা, চামিকা করুণারত্নে, দুষ্মন্ত চামিরা ও দিলশান মাদুশঙ্কা।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: