খেলাধুলা

পাকিস্তানি বোলারদের বাচ্চাদের মতো পিটিয়েছে ভারত

ভুলে যাওয়ার মতোই একটা দিন ছিল পাকিস্তানের জন্য। বিশ্বকাপের পরিসংখ্যান বলছিল, ভারতের বিপক্ষে কখনো জিততে পারেনি পাকিস্তান। তবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশের গতকালকের হাই-ভোল্টেজ ম্যাচটি ঘিরে বিশ্বকাপ শুরুর আগে থেকেই তুমুল উত্তাপ ছড়িয়েছিল। কিন্তু সেই তুলনায় শীতল ম্যাচই উপহার দিয়েছে পাকিস্তান।

প্রথম ইনিংসে শেষ আট উইকেট তারা হারিয়েছিল মাত্র ৩৬ রানে। ফলে ভারতের সামনে বাবরদের মাত্র ১৯২ রানের টার্গেট দাঁড়ায়। একপেশে ম্যাচটি ভারত জিতে নিয়েছে ৭ উইকেটের বিশাল ব্যবধানে।আহমেদাবাদে প্রতিপক্ষের প্রায় ১ লাখ ৩০ হাজার দর্শকের সামনে লড়াইটাই করতে পারেনি বাবর-শাহিনরা। শুরুতে ব্যাটাররা নাস্তানাবুদ হয়েছেন জসপ্রীত বুমরাহ ও কুলদীপ যাদবদের কাছে। পরে এক রোহিতের ব্যাটের সামনে পাত্তা পাননি শাহিন আফ্রিদি-হারিস রউফরা।

পাকিস্তানের সাবেক ক্রিকেটার শোয়েব আখতার সোশ্যাল মিডিয়ায় অনেক সরব। পাকিস্তানের এমন বিপর্যয়ের পরও চুপ করে থাকলেন না। সাবেক এই ফাস্ট বোলার পুরো পাকিস্তান দলকে ধুয়ে দিয়েছেন। বিশেষ করে পাকিস্তানের ব্যাটিং অর্ডারকে।এদিন ‘তাসের ঘরের মতো ভেঙে পড়া’ প্রবাদকে আরও একবার সত্য প্রমাণ করেছেন পাকিস্তানের ব্যাটাররা। ১৫৫ রানে ২ উইকেট থেকে ১৯১ রানে অলআউট তারা। অন্যদিকে পাকিস্তানি বোলারদের বেধড়ক পিটিয়েছেন রোহিত শর্মা। শোয়েব আখতার মনে করছেন, পাকিস্তানি বোলারদের ‘বাচ্চাদের মতো’ মেরে প্রতিশোধ নিয়েছেন রোহিত।

নিজের ইউটিউব চ্যানেলে টিম ইন্ডিয়া কাপ্তানের উচ্ছ্বসিত প্রশংসা করে শোয়েব বলেন, ‘রোহিত শর্মা যে ইনিংসটা খেলেছে, আসলে ও পাকিস্তানকে অপমান করেছে। গত দুই তিন বছর ওকে যেভাবে আউট করা হয়েছে, রোহিত তার প্রতিশোধ নিয়েছে। পাকিস্তান কী ভেবেছিল চারজন ব্যাটসম্যান নিয়ে, কোনো মিডল অর্ডার, স্পিনার না নিয়ে তারা ভারতের মতো দলকে হারাবে। এটা অসম্ভব।দুই দলের ব্যাটারদের মধ্যে পার্থক্য বোঝাতে শোয়েব বলেন, ‘আমাদের ব্যাটসম্যান ও ভারতের ব্যাটসম্যানদের মধ্যে আকাশ-পাতাল ব্যবধান। পাকিস্তানের বোলারদের আজকে ভারত বাচ্চাদের মতো পিটিয়েছে। যেটা আমি দেখতে পারিনি।

শোয়েব আরও যোগ করেন, ‘ভাইজান, লাখ লাখ এই মানুষকে শুধু শোয়েব আখতারই চুপ করাতে পারে, আপনি নন।’ এর আগে বাবর আজমদের ‘স্কুল কিড’ বলে মন্তব্য করেছেন সাবেক ভারতীয় ওপেনার বীরেন্দর শেবাগ। পাকিস্তানের ব্যাটিং বিপর্যয় নিয়ে সাবেক এই ভারতীয় হার্ডহিটার ব্যাটার ম্যাচের শেষদিকে একটি টুইটে লিখেন, ‘দেখে মনে হচ্ছে বড় ছেলেরা স্কুল কিডসের বিপক্ষে খেলতে নেমেছে। কি অবনতি পাকিস্তান ক্রিকেটের!

%d bloggers like this: