খেলাধুলা

তীব্র হচ্ছে জয়ের ঘ্রাণ ১০০ পেরিয়েছে বাংলাদেশ

রাওয়ালপিন্ডিতে ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের অপেক্ষায় এখন ক্ষণ গুনছে বাংলাদেশ। ১৮৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে এরই মধ্যে ছাড়িয়ে গেছে শত রানের ঘর। হাতে এখনও ৮ উইকেট থাকায়, ক্রমেই তীব্র হচ্ছে জয়ের ঘ্রাণ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২ ‍উইকেটে ১০৪।

বাংলাদেশকে জয়ের পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন অধিনায়ক নাজমুল শান্ত ও মুমিনুল হক।এর আগে চতুর্থ দিনে পাকিস্তানকে দ্বিতীয় ইনিংসে ১৭২ রানে অলআউট করে দেয় বাংলাদেশ। তাতে বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়ায় ১৮৫ রানের। যেই লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশকে দারুণ শুরু এনে দেন জাকির ও সাদমান।

স্কোরবোর্ডে ৪২ রান জমা করার পর শুরু হয় বৃষ্টি। যা না থামলে দিনের খেলা শেষ করার সিদ্ধান্ত নেয় ম্যাচ অফিসিয়ালসরা। জয় থেকে তখনও ১৪৩ রান দূরে বাংলাদেশ। তবে পঞ্চম দিনে জয়ের ঘ্রাণ নিয়েই খেলা শুরু করেছিল বাংলাদেশ। দুই ওপেনারে ভর করে দলীয় ফিফটি পায় বাংলাদেশ।

জাকির নিজেও ছিলেন ফিফটির পথে। তবে হঠাৎই মির হামজার বলে ৪০ রানে থামতে হয় তাকে। ৫৮ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। এরপর ৭০ রানে এসে দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ। খুররম শেহজাদের বলে ২৪ রানে সাজঘরের পথ ধরতে হয় সাদমানকে।

আরও খবর

Sponsered content