খেলাধুলা

শ্রীলঙ্কাকে হারিয়ে এশিয়া কাপের ফাইনালে ভারত

লো স্কোরিং ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে এশিয়া কাপের ফাইনাল অনেকটাই নিশ্চিত করে ফেলেছে ভারত। ব্যাটিং ততটা ভালো না হলেও দারুণ বোলিংয়ে শ্রীলঙ্কাকে ১৭২ রানেই আটকে দিয়েছে রোহিতের দল।৪১ রানের জয়ে বড় ভূমিকা কুলদ্বীপের।

গতকাল পাকিস্তানের বিপক্ষে ৫ উইকেট নেওয়ার পর শ্রীলঙ্কার বিপক্ষে নিয়েছেন ৪ উইকেট। এতেই সহজ জয় নিশ্চিত হয়ে গেছে ভারতের। আর শ্রীলঙ্কা হারায় এশিয়া কাপ থেকে বাংলাদেশেরও বিদায় নিশ্চিত হয়ে গেছে।

বাংলাদেশ ভারতের বিপক্ষে জিতলেও ফাইনালে যাওয়ার আর কোনো সম্ভাবনা থাকছে না। অন্যদিকে ভারত হারলেও তারাই ফাইনাল খেলবে আপাতত সেটাই নিশ্চিত।অন্যদিকে শ্রীলঙ্কা-পাকিস্তান ম্যাচের জয়ী দলই রোববারের ফাইনালে ভারতের মুখোমুখি হবে।

সেই ম্যাচ যদি বৃষ্টিতে ভেসে যায় তাহলে রান রেটে এগিয়ে থাকা দলই ফাইনালে যাবে।টস জিতে আগে ব্যাট করে রোহিতের ৫৩, ঈশানের ৩৩, রাহুলের ৩৯ আর অক্ষরের ২৬ রানে ভর করে ৪৯.১ ওভারে ২১৩ রানে অলআউট হয়ে যায় ভারত।

শ্রীলঙ্কার হয়ে একাই ৫ উইকেট নেন ওয়ালেগে।লক্ষ্য তাড়ায় ৪১.৩ ওভারে ১৭২ রানেই থেমে যায় স্বাগতিক লঙ্কানদের ইনিংস। কোনো ব্যাটসম্যান সুবিধে করতে না পারলেও ডি সিলভার ৪১ আর ওয়ালেগের ৪২ রানে ভর করে ১৭২ রান পর্যন্ত যেতে পেরেছে লঙ্কানরা।

%d bloggers like this: