খেলাধুলা

এত আংটি কেন ঘড়ি পাগল মেসির হাতে

লিওনেল মেসির ঘড়ির প্রতি ঝুক আছে। সেটা সবারই জানা। তবে গত মঙ্গলবার আরও একবার ব্যালন ডি’অর জয়ের পর আলোচনায় এসেছেন আংটি হাতে নিয়ে। তার দুই হাতের ৮ আঙ্গুলে আটটি আংটি পরিহিত একটি ছবি ছড়িয়ে পড়েছে। যা দেখে অনেকের মনেই জেগেছে প্রশ্ন, মেসির হাতে এত আংটি কেন?

কেউ কেউ ভাবছেন, তবে কি আংটির প্রতিও কোনো ঝুক আছে মেসির? বিষয়টা একটু খোলাসা করেই বলা যাক। মেসি তার ক্যারিয়ারের অষ্টম ব্যালন ডি’অর জিতেছেন গত ৩০ অক্টোবর। সে কারণে অ্যাডিডাস তাকে এই ৮টি আংটি উপহার দিয়েছে। আর্জেন্টাইন মহাতারকার চেয়ে বেশিবার ব্যালন ডি’অর জিতেননি আর কেউ।

সেই মুহূর্তগুলো স্মরণ করে রাখতেই এমন ব্যতিক্রমী উপহার দিয়েছে থ্রি স্ট্রাইপস খ্যাত প্রতিষ্ঠানটি।আর্জেন্টিনাকে গতবছর কাতারে বিশ্বকাপ জিতিয়ে ফ্রান্স ফুটবল ম্যাগাজিনের দেওয়া পুরস্কারটি নিজের নামে প্যাটেন্ট করিয়ে নেন তিনি। যেখানে তার সঙ্গে দৌড়ে ছিলেন ম্যানচেস্টার সিটির তারকা আর্লিং হালান্ড ও কিলিয়ান এমবাপ্পে।

৩৬ বছর বয়সী মেসির আটটি ব্যালন ডি’অর জয়ের রেকর্ড ভাঙা এত সহজ হবে না। আর সেটারই উদযাপনের অংশ হিসেবে জার্মান ব্র্যান্ড অ্যাডিডাস মেসিকে সম্মান জানিয়ে ১৪ ক্যারেট সোনার আংটি তৈরি করে দিয়েছে। এই আংটির বিশেষত্ব হলো প্রতিটিতে খোদাই করা আছে তার অর্জনগুলি। মেসি ক্যারিয়ারের প্রথম ব্যালন ডি’অর জিতেছেন ২০০৯ সালে।

সেবার থেকে শুরু করে সবশেষ ২০২৩ পর্যন্ত কোন বছর কোন বিবেচনায় তিনি পুরস্কারটি জিতেছিলেন তা উল্লেখ করা আছে। এই বছরের শেষে প্রতিটি আংটি নিলামে তোলা হবে। সেখান থেকে প্রাপ্ত অর্থের পুরোটাই প্রদান করা হবে কোনো একটা দাতব্য সংস্থায়। যা মেসি এবং অ্যাডিডাস মিলে সিদ্ধান্ত নেবে।

%d bloggers like this: