সারা দেশ

কুমারখালী প্রেসক্লাবের সভাপতি লিপু খন্দকার -সাধারণ সম্পাদক সোহাগ মাহমুদ

নিজস্ব প্রতিনিধি: অবশেষে দীর্ঘ ৮ বছর পর ১৯৮৪ সালে প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী কুমারখালী প্রেসক্লাবের আগামী তিন বছরের (২০২৪-২০২৭) জন্য নতুন কার্যকরী কমিটি গঠন করা হয়েছে।
বুধবার (১৩ মার্চ) বিকেলে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার পৌর বাস টার্মিনাল সংলগ্ন খন্দকার মার্কেটের দ্বিতীয় তলায় সংগঠনের অস্থায়ী কার্যালয়ে প্রতিষ্ঠাতা প্রবীণ সাংবাদিক বকুল চৌধুরী এই কমিটি ঘোষণা করেন।
নবগঠিত কমিটিতে তিন বছরের জন্য সভাপতি নির্বাচিত হয় মাই টিভি ও যুগান্তর পত্রিকার কুমারখালী উপজেলা প্রতিনিধি খন্দকার লিপু আমীর। সাধারণ সম্পাদক নির্বাচিত হন নয়াদিগন্তের উপজেলা সংবাদদাতা সোহাগ মাহমুদ।
এছাড়াও সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হয় কুমারখালী প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক সংগ্রামের উপজেলা সংবাদদাতা মাহমুদ শরীফ। সহ-সভাপতি চ্যানেল এস ও দৈনিক সূত্রপাতের কুমারখালী প্রতিনিধি মনোয়ার হোসেন ও গণমুক্তির স্টাফ রিপোর্টার জাকের আলী শুভ। যুগ্ন-সাধারণ সম্পাদক হয়েছেন দৈনিক দেশ পত্রিকার খাইরুল ইসলাম সবুজ, সাংগঠনিক সম্পাদক হয়েছেন বিজয় টিভির প্রতিনিধি  তানভীর আহমেদ লিটন, দপ্তর সম্পাদক দৈনিক আমার সংবাদের মাসুদ রানা, কোষাধ্যক্ষ অপরাধ অনুসন্ধানের মাহমুদুল হাসান, প্রচার সম্পাদক দৈনিক কুষ্টিয়ার খবরের নয়ন শেখ।
নির্বাহী সদস্য হয়েছেন মাই টিভির কুষ্টিয়া প্রতিনিধি ও দৈনিক হাওয়া পত্রিকার সম্পাদক আব্দুর রাজ্জাক বাচ্চু, সময় টিভির  স্টাফ রিপোর্টার এস এম রাশেদ, এটিএন বাংলার কুষ্টিয়া প্রতিনিথি কে এইচ তুহিন, আনন্দ টিভির প্রতিনিধি মুস্তাফিজুর রহমান রিগান, এশিয়ান টিভির পুলক সরকার, দৈনিক যায়যায়দিন পত্রিকার ফরহাদ আমির টিপু, অপরাধ অনুসন্ধানের গোলাম সরোয়ার, লাখো কণ্ঠের সামুরুজ্জামান সামুন, দেশের বাণীর ভারপ্রাপ্ত সম্পাদক সোহেল রানা, দৈনিক নওরোজের আবু তালহা রাসেল, দৈনিক সোনালী খবরের রফিকুল ইসলাম রফিক, বার্তা টিভির আতাউর রহমান সুজন, কুষ্টিয়া প্রতিদিনের রঞ্জিত কুমার বিশ্বাস, কুষ্টিয়ায় দিগন্তের সুমন পারভেজ।
উল্লেখ্য যে, ২০১৫ সালের নির্বাচনের পর থেকে কুমারখালী প্রেসক্লাবের কোন কার্যক্রম নেই, কোন সাধারণত সভা ও নির্বাচন অনুষ্ঠিত হয়নি। তারই পরিপ্রেক্ষিতে গত ১০ জুলাই ২০২৩ ইং তারিখে সাংবাদিক খন্দকার লিপু আমীর কুমারখালী উপজেলার সাংবাদিকদের সংগঠিত করার লক্ষে প্রেসক্লাব পুনঃগঠন ও প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি বকুল চৌধুরীকে অবগত করে জরুরী সভার আহবান করেন। এরপর থেকেই একাধাকি সভা, কমিটি বিলুপ্ত, আহবায়ক কমিটি গঠন ও অবশেষে নতুন এই কমিটি ঘোষনা করা হয়।

%d bloggers like this: