খেলাধুলা

ঢাকার টানা নবম হার তিনে উঠে এল বরিশাল

কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে বিপিএলের উদ্বোধনী ম্যাচেই হারিয়ে দিয়েছিল দুর্দান্ত ঢাকা। এর পর থেকে যে হার শুরু, সেটি এখনো চলমান। আজ বুধবার ফরচুন বরিশালের বিপক্ষে ২৭ রানের পরাজয়ে টানা ৯ ম্যাচে হারের মুখ দেখল ঢাকা। আর টানা দুই জয়ে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে হটিয়ে তালিকার তিনে উঠে এল বরিশাল।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেটে ১৮৬ রানের বড় সংগ্রহ গড়ে বরিশাল। জবাব দিতে নেমে ৮ উইকেট হারিয়ে ১৫৯ রানের বেশি করতে পারেনি ঢাকা। ১৮৭ রানের পাহাড়সম লক্ষ্যে ৫০ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে বসে ঢাকা। ৮০ রান তুলতে হারায় ৭ উইকেট। একপাশে উইকেটের আসা-যাওয়ার এমন মিছিল দেখলেও দারুণ ব্যাট করতে থাকেন চারে নামা অ্যালেক্স রস।

তার ব্যাটের একশ রানের নিচে অলআউট হওয়ার শঙ্কায় পড়া ঢাকা পার করে শতরান।তবে উপযুক্ত সমর্থন কারো কাছ থেকেই পাননি রস। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৫৯ রান করে ঢাকা। তাতে শুধু রসেরই অবদান ৮৯ রান। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ১২ রান আসে শন উইলিয়ামসের ব্যাট থেকে।

এর আগে প্রথমে ব্যাটে নেমে ওপেনিংয়ে দারুণ এক জুটি গড়েন তামিম ও আহমেদ শেহজাদ। মাত্র ৮ ওভার ২ বলেই এই জুটি থেকে আসে ৭৬ রান। এই রানে শেহজাদ (২৪) ফিরলেও ব্যাট হাতে চার-ছক্কার ফুলঝুরি ছোটাতে থাকেন তামিম। দ্বিতীয় উইকেটে সৌম্য সরকারকে নিয়েও গড়েন ৪৮ রানের জুটি।

১২৪ রানে ফেরেন তামিম। এরপর সৌম্য-মাহমুদউল্লাহ রিয়াদ জুটি আশা দেখালেও সুবিধা করে উঠতে পারেননি। ১৪৯ রানের মাথায় ১০ বলে ১৩ রান করে ফেরেন মাহমুদউল্লাহ। এর পরে ১৬১ রান তুলতেই ফেরেন সৌম্য, মুশফিকুর রহিম ও মেহেদী হাসান মিরাজ। তবে শেষদিকে ৬ বলে ২টি করে চার ও ছক্কায় ২৩ রান করলে ১৮৬ রানের বড় পুঁজি পায় বরিশাল।

%d bloggers like this: