খেলাধুলা

পিএসজি ছাড়ার ঘোষণা দিয়ে যা বললেন এমবাপ্পে

পিএসজি ছাড়ার ঘোষণা দিয়ে যা বললেন এমবাপ্পে

মৌসুম শেষে পিএসজি ছাড়বেন কিলিয়ান এমবাপ্পে, এমন খবর অনেকদিন ধরেই ঘুরছিল ফুটবল পাড়ায়। তবে সেসব গুঞ্জনের মধ্যেই ছিল। গত কয়েক বছর ধরেই দলবদলের সময় ঘনিয়ে এলে এমন খবর চাউর হয় নিয়মিত। তবে এবার আর সেটা গুঞ্জন নয়।শুক্রবার রাতে এক ভিডিও বার্তায় আনুষ্ঠানিকভাবে পিএসজি ছাড়ার ঘোষণা দিয়েছেন ফরাসি স্ট্রাইকার।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ (সাবেক টুইটার) একটি ভিডিও পোস্ট করেছেন এমবাপ্পে। সেখানে তিনি জানিয়েছেন, পিএসজির হয়ে এটাই তার শেষ মৌসুম। ভিডিও বার্তায় এমবাপ্পে বলেন, ‘আমি সবসময় আপনাদের বলেছি, যখন সময় আসবে, আপনাদের জানাব। পিএসজিতে এটাই আমার শেষ মৌসুম। আমি চুক্তি নবায়ন করব না এবং (পিএসজির সঙ্গে) এই রোমাঞ্চকর যাত্রা আগামী কয়েক সপ্তাহের মধ্যেই শেষ হয়ে যাবে।

২০১৭ সালের আগস্টে মোনাকো থেকে পিএসজিতে নাম লেখান এমবাপ্পে। ফরাসি তারকা জানিয়েছেন, এ ক্লাবটি তাকে শুধু খেলোয়াড় হিসেবে নয়, একজন মানুষ হিসেবে বেড়ে উঠতেও সাহায্য করেছে। এমবাপ্পের ঘোষণায় উঠে এল পিএসজির প্রতি টান, ‘এটা অনেক আবেগের ব্যাপার। আমি অনেক বছর ধরে এখানে। এ ক্লাবটি আমাকে সুযোগ দিয়েছিল। ফ্রান্সের সবচেয়ে বড় ক্লাব ও বিশ্বের সেরা একটা ক্লাবের হয়ে খেলতে পারাটা সম্মানের।

পিএসজির সঙ্গে সাত বছরের পথচলায় ছয়বার লিগ শিরোপা জিতেছেন এমবাপ্পে। কিন্তু কখনো চ্যাম্পিয়নস লিগ জেতা হয়নি। চলতি মৌসুমে ডর্টমুন্ডের কাছে হেরে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল থেকে বিদায় ঘণ্টা বেজেছে ফরাসি ক্লাবটির। পিএসজিতে যেমন চাপ ছিল, তেমনি সময়টাকে উপভোগও করেছেন এমবাপ্পে।

এ প্রসঙ্গে এমবাপ্পে বলেন, ‘পিএসজি আমাকে সুযোগ দিয়েছে। ক্লাবের হয়ে প্রথম অভিজ্ঞতাটা ছিল ভীষণ চাপের। একজন খেলোয়াড় হিসেবে বেড়ে উঠতে, ইতিহাসের সেরা ও চ্যাম্পিয়নদের সঙ্গে খেলার সুযোগ করে দিয়েছে পিএসজি।পিএসজি ছাড়া প্রসঙ্গে তিনি আরও বলেন, ‘এটা কঠিন (বিদায় বলাটা) এবং আমি কখনও ভাবিনি, (ক্লাব ছাড়ার) ঘোষণা দেওয়া এতটা কঠিন মনে হবে।

কিন্তু আমার মনে হয়, সাত বছর পর নতুন চ্যালেঞ্জ নেওয়াটা আমার জন্য দরকার ছিল।পিএসজির হয়ে সাত মৌসুমে ৩০৬ ম্যাচে ২৫৫ গোল করেছেন এমবাপ্পে। এছাড়া করিয়েছেন আরও ১০৮টি গোল। পিএসজির জার্সিতে ছয়বার লিগ ওয়ান শিরোপার পাশাপাশি তিনবার ফ্রেঞ্চ কাপ জিতেছেন এমবাপ্পে।

%d bloggers like this: