খেলাধুলা

আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

এশিয়া কাপে বাংলাদেশের যাত্রা শুরু হয়েছে হার দিয়ে। আর হারের পেছনে রয়েছে বেশ কিছু কারণ। এর মধ্যে অন্যতম হলো বেশ কয়েকজন ক্রিকেটারের চোট। তাতে শ্রীলঙ্কার বিপক্ষে সেরা একাদশ সাজাতে টাইগার বাহিনীকে বেশ ভুগতে হয়েছে। এবার আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের একাদশে কয়েকটি পরিবর্তন আসতে পারে।

রোববার (৩ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টায় পাকিস্তানের গাদ্দাফি স্টেডিয়ামে এশিয়া কাপের গ্রুপ পর্বের ম্যাচে মুখোমুখি হবে আফগানিস্তান ও বাংলাদেশ। বাংলাদেশের জন্য বাঁচা-মরার এই ম্যাচটির একাদশে আসতে পারে বেশ কয়েকটি পরিবর্তন।

প্রথম ম্যাচে ওপেনিংয়ে ব্যর্থ হয়েছেন মোহাম্মদ নাঈম শেখ ও অভিষিক্ত তানজিদ তামিম। এই জায়গাতে আসতে পারেন এনামুল হক বিজয়। সেক্ষেত্রে তানজিদের বাদ পড়ার সম্ভাবনা বেশি। তিন নম্বরে দেখা যাবে নাজমুল হোসেন শান্তকে, এটি মোটামুটি নিশ্চিত। আর চারে রয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান।

সাকিবের পরে মিডল অর্ডারের দায়িত্ব উঠতে পারে তাওহীদ হৃদয় ও মুশফিকুর রহিমের কাঁধে। এরপরে শেখ মেহেদীর পরিবর্তে দলে দেখা যেতে পারে আফিফ হোসেন ধ্রুবকে। আর শেষ দিকের জন্য রয়েছেন মেহেদী হাসান মিরাজ।

ম্যাচটিতে বল হাতে দেখা যেতে পারে হাসান মাহমুদ, শরিফুল ইসলাম এবং তাসকিন আহমেদকে। চোট আর বিশ্বকাপের কথা মাথায় রেখে মোস্তাফিজুর রহমানকে বিশ্রাম দেয়া হতে পারে।

মোহাম্মদ নাঈম শেখ, এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ।

%d bloggers like this: