বিনোদন

মা চলে যাওয়ার পর সবকিছু আমাকেই সামলাতে হচ্ছে বললেন পূজা চেরি

পূজা চেরি। চিত্রনায়িকা। ঈদুল আজহায় মুক্তি পায় তাঁর অভিনীত সিনেমা ‘আগন্তুক’। সুমন ধর পরিচালিত ‘আগন্তুক’ ওয়েব ফিল্ম হিসেবে নির্মাণ শুরু হলেও পরে সিনেমা হিসেবে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন পূজা চেরি। ঈদের সিনেমা ও সাম্প্রতিক বিভিন্ন বিষয় নিয়ে কথা হয় পূজা চেরির সঙ্গে–

পূর্বপরিকল্পনা ছাড়া হুট করে ‘আগন্তুক’ সিনেমা হলে মুক্তির সিদ্ধান্ত জানানো হয়। তারপরও যতটা সম্ভব আমার পক্ষ থেকে প্রচারণায় অংশ নিয়েছি। ছবিটির পোস্টার, ট্রেলার যা যা মুক্তি পেয়েছে, সবই আমার ফেসবুকে শেয়ার করেছি। সিনেমা মুক্তির পর বেশ কয়েকবার হল ভিজিটেও গিয়েছিলাম।সিনেমাটির গল্প সুন্দর। যারা দেখেছেন ভালো বলেছেন। তবে ঈদের সিনেমা যেমন আয়োজনের হওয়া উচিত, তেমনটি হয়েছে কিনা– এ নিয়ে প্রশ্ন রয়েছে অনেকের। সিনেমাটি কম বাজেটের হলেও যতদূর খবর নিয়েছি, ঈদে ‘তুফান’-এর পর এটিই বেশি দেখেছেন দর্শক।

কাজটি শুরু করেছিলাম ওয়েব ফিল্ম হিসেবে। সে হিসাবেই কাজ করছিলাম। কিন্তু হঠাৎ করে আমাদের টিমের মনে হলো, এটি সিনেমা। অনেক সিনেমা ওয়েব ফিল্মের মতো হয়ে যায়, কিন্তু ওয়েব ফিল্ম করতে গিয়ে আমরা সিনেমা বানিয়ে ফেলেছি। সিনেমা জীবনের চেয়ে বড়, এটি বড় একটি ক্যানভাস। গল্পটা অসাধারণ এবং সব মিলিয়ে আমার কাছে মনে হয়েছে, সাইকো থ্রিলার মুভি যেটাকে বলা হয়, ‘আগন্তুক’ তেমন একটি সিনেমা।

বাকিটা পরিচালক বলতে পারবেন।গত রোজার ঈদের আগে মাকে হারিয়েছি। মা-ই ছিলেন আমার সব। আমার সবকিছু তিনিই তো দেখভাল করতেন। মাকে হারিয়ে একেবারে এলোমেলো হয়ে যাই। তারপরও নিজেকে স্বাভাবিক করার চেষ্টা করছি। ঈদুল আজহার আগে পারিবারিক নানা কাজে আমাকে যশোরে থাকতে হয়েছে। মায়ের রেখে যাওয়া অনেক বিষয় সম্পন্ন করতে হয়েছে। এ সময় আমার দাদাও (বাবার বাবা) মারা যান। মায়ের শ্রাদ্ধের আয়োজন করি।

মা চলে যাওয়ার পর আমি একা কীভাবে এসব সামলাচ্ছি তা কাউকে বলে বোঝাতে পারব না। বাবাও তো একা হয়ে গিয়েছেন। আমার তো বয়সও কম। মা পরিবার ও আমার সবকিছু দেখতেন। মা চলে যাওয়ার পর এখন সবকিছু আমাকেই সামলাতে হচ্ছে। ওই সময়ে তাই সবার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। এসবের মধ্যে ‘আগন্তুক’-এর হল ভিজিটে যশোর থেকে এসে যোগ দিয়েছিলাম।মা সব সময়ই বলতেন, ‘পূজা, তুমি শক্ত মনের মানুষ। তোমার পথে যত বাধাই আসুক, তুমি কাটিয়ে উঠতে পারবে– সেই বিশ্বাস আমার আছে।

 চেষ্টা করছি মায়ের স্বপ্ন পূরণ করতে। সামনে আরও কয়েকটি সিনেমায় অভিনয়ের কথা চূড়ান্ত হয়েছে। সিনেমাগুলো মুক্তি পেলে ক্যারিয়ার নতুন গতি পাবে। পাশাপাশি বেশ কয়েকটি ওয়েব ফিল্ম নিয়েও কথা হচ্ছে। এসব কাজ নিয়েই স্বাভাবিক থাকার চেষ্টা করছি।অনেক দিন পর শাকিব ভাইয়ের সঙ্গে দেখা।

একটি পণ্যের শুভেচ্ছাদূত হিসেবে আমার পাশাপাশি আরও কয়েকজন তারকা ছিলেন সেই অনুষ্ঠানে, যে প্রতিষ্ঠানের পরিচালক শাকিব ভাই। সেখানেই দেখা ও কথাবার্তা হয়। শাকিব ভাইয়ের সঙ্গে অনেক দিন পর দেখা হয়ে ভালো লেগেছে। তবে তাঁর সঙ্গে কাজের বিষয়ে এখনই কিছু বলতে পারব না। হলে তো সবাই জানবেনই।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: