খেলাধুলা

এবার রোহিতের কৌশল দেখে ক্ষিপ্ত শাস্ত্রী

ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টের দ্বিতীয় দিন শেষে ১১ রানে এগিয়ে ছিল দক্ষিণ আফ্রিকা। যেখানে সেঞ্চুরি করেন ডিন এলগার। হাতে পাঁচ উইকেট থাকায় তৃতীয় দিন দক্ষিণ আফ্রিকা আরো কিছু রানের লিড নেবে বলে মনে করা হচ্ছে।এদিকে ম্যাচের দ্বিতীয় দিন রোহিত শর্মার কৌশল দেখে বিরক্ত হয়েছেন ভারতের সাবেক কোচ রবি শাস্ত্রীসহ অনেকেই।

রোহিতের বোলিং পরিবর্তন একেবারেই ভাল লাগেনি তাদের।দ্বিতীয় দিন মধ্যাহ্নভোজের বিরতির পরে শার্দূল ঠাকুর এবং প্রসিদ্ধ কৃষ্ণকে নিয়ে আসেন রোহিত। দুই প্রধান বোলার জাসপ্রিত বুমরাহ এবং মোহাম্মদ সিরাজকে আনেননি। তাতেই ক্ষিপ্ত শাস্ত্রী।শাস্ত্রী বলেন, যেকোনো ম্যাচে ওরা (শার্দূল এবং প্রসিদ্ধ) বোলিং অর্ডারে শেষের দিকে আসবে।

কেন ওদের লাঞ্চের পরে আনা হল বুঝলাম না। আমি কোচ থাকার সময় এ ব্যাপারে অনেকবার আলোচনা হয়েছে। কোনো সেশন শুরুর সময় আমরা প্রায় প্রতিবারই দলের সেরা বোলারদের নিয়ে আসতাম। এবার সেটা দেখলাম না। রোহিতের সিদ্ধান্ত মানতে পারছেন না আরেক সাবেক সঞ্জয় মাঞ্জরেকারও।

তিনি বলেন, বুদ্ধির খেলায় ভারত হেরে গেছে। বিরতির সময় রাহুল এবং রোহিত নিশ্চয়ই ভাল করে আলোচনা করে তার পরেই প্রসিদ্ধ এবং শার্দূলকে এনেছিল। কিন্তু সেটা কাজে লাগেনি বোঝাই যাচ্ছে।দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার ভার্নন ফিল্যান্ডারেরও একই মত। তার ব্যাখ্যা, হয়তো বুমরাহকে ওরা বাঁচিয়ে রাখতে চেয়েছিল।

কারণ লাঞ্চের আগেই বুমরাহ টানা ৬ ওভার বল করেছে। কিন্তু ভারতের সামনে যে সুযোগ এসে গিয়েছিল সেটা ওরা নিজেই হারাল। সেই সময় ৪২ রান হজম করা ওদেরকে অনেকটা পিছনে ঠেলে দিল।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: