খেলাধুলা

এবার বাবর-সাইমের প্রশংসা করে আশার কথা শোনালেন শাহীন

নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের সিরিজ হারের পর অধিনায়ক শাহীন শাহ আফ্রিদি দেশটির তরুণ প্রতিভা, বিশেষ করে সাইম আইয়ুবের প্রশংসা করেন এবং তার সম্ভাবনা ও প্রতিশ্রুতি সম্পর্কে কথা বলেছেন।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে শাহীন তার চিন্তা-ভাবনা শেয়ার করেছেন। তিনি সাইমের সম্ভাবনার ওপর জোর দিয়ে আত্মবিশ্বাস ব্যক্ত করেন এবং বলেন, তরুণ ক্রিকেটারের যোগ্যতা এবং আগ্রহ আছে পাকিস্তানের উল্লেখযোগ্য তারকা হওয়ার।

আফ্রিদি এই ধরনের পরিস্থিতিতে একজন তরুণ খেলোয়াড়ের মুখোমুখি হওয়া চ্যালেঞ্জগুলিও স্বীকার করেছেন। তবে ধৈর্য্য ধরার আহ্বান জানিয়ে সাইমের ধারাবাহিক কঠোর পরিশ্রমকে হাইলাইট করেছেন, এমনকি সেটা নেটেও।

‘সাইম খুব বড় তারকা হতে পারে। পাকিস্তানের জন্য ভালো করার যোগ্যতা ও আগ্রহ তার আছে। সে সবসময় তার সেরাটা দেয়, এমনকি নেটেও। এই পরিস্থিতিতে একটি ‘ছোট বাচ্চা’র জন্য এটা সবসময় সহজ নয়।

আমাদের তাকে কিছু সময় দিতে হবে,’ বলেন শাহীন।বাবর আজমের পারফরম্যান্সের প্রসঙ্গ তুলে ধরে শাহীন বলেন, তিনটি অসামান্য ইনিংস খেলায় বাবরের শ্রেষ্ঠত্ব স্বীকার করতে হবে।

তাছাড়া একটি খেলা সুন্দরভাবে শেষ করতে হলে অন্য প্রান্ত থেকে তার সমর্থন প্রয়োজন। বাবরের সাথে একজন ভাল ব্যাটসম্যান থাকলে পাকিস্তান সফলভাবে ম্যাচগুলি সম্পন্ন করতে পারতো।

পাকিস্তানকে ছাড়িয়ে যাওয়ার পথে ভারত

উল্লেখ্য, নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচে টানা তিনটি হাফ সেঞ্চুরি করেন বাবর। তা সত্ত্বেও বুধবার তৃতীয় টি-টোয়েন্টিতে পাকিস্তানের বিরুদ্ধে জিতে সহজেই সিরিজ জয় নিশ্চিত করে।

%d bloggers like this: