আন্তর্জাতিক

আবারও যুদ্ধ বিমান বিধ্বস্ত

রাজস্থানে ভারতীয় বিমান বাহিনীর একটি মিগ-২৯ যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। সোমবার (২ সেপ্টেম্বর) রাতে নিয়মিত রাত্রিকালীন প্রশিক্ষণ মিশনের সময় রাজস্থানের বারমেরে বিমানটি বিধ্বস্ত হয়। অবশ্য বিমানটি বিধ্বস্ত হওয়ার আগেই পাইলট নিরাপদে বের হয়ে যেতে সক্ষম হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

ভারতীয় বিমান বাহিনী বলেছে,আকাশে উড্ডয়নের পরপরই ওই যুদ্ধবিমানটি গুরুতর প্রযুক্তিগত সমস্যায় পড়েছিল। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া এক পোস্টে বিমান বাহিনী আরও জানিয়েছে, বারমের সেক্টরে রুটিন নাইট ট্রেনিং মিশনের সময় একটি আইএএফ মিগ-২৯ বিমান জটিল প্রযুক্তিগত সমস্যার সম্মুখীন হয়।

ফলে পাইলট বিমানটি থেকে বের হতে বাধ্য হন। তিনি নিরাপদ আছেন। কোনও জীবন বা সম্পত্তির ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। তবে এই ঘটনায় তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।কর্মকর্তারা জানিয়েছেন, স্থানীয় সময় ১০টার দিকে ফাইটার প্লেনটি আবাসিক এলাকা থেকে বিধ্বস্ত হয়।

দুর্ঘটনাস্থল থেকে পাওয়া ছবিতে দেখা গেছে, জেটটি আগুনে পুড়ে গেছে। বাড়মের কালেক্টর নিশান্ত জৈন, পুলিশ সুপার নরেন্দ্র মীনা এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা দুর্ঘটনাস্থলে রয়েছেন। দুর্ঘটনাস্থলের কাছাকাছি বৃষ্টির পানির কারণে বিমানটির কাছে দমকল বাহিনীর পৌঁছানো কঠিন হয়ে পড়েছে।

আরও খবর

Sponsered content