আন্তর্জাতিক

শেষ রক্তবিন্দু পর্যন্ত ইমরান খানের পাশে থাকার ঘোষণা এমডব্লিউএমের নেতা

পাকিস্তানের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে ৮ ফেব্রুয়ারি। এখনো গঠিত হয়নি নতুন সরকার। চলছে নানা জল্পনা। এবার পাঞ্জাবে মজলিস ওয়াহদাত-ই-মুসলিমিনের (এমডব্লিউএম) প্রধান আল্লামা রাজা নাসির আব্বাস পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআইয়ের সঙ্গে এক হওয়ার ঘোষণা দিলেন।

মঙ্গলবার পিটিআইয়ের এমন ঘোষণার পর এমডব্লিউএমের প্রধান এ ঘোষণা দেন। খবর জিও নিউজের।তিনি বলেন, তারা শেষ রক্তবিন্দু পর্যন্ত ইমরান খানের সঙ্গে থাকবেন।পিটিআইয়ের আমন্ত্রণ স্বাগত জানিয়ে আল্লামা আব্বাস বলেন, ২০২২ সালের এপ্রিলে সরকার পরিবর্তনের সময় থেকে ইমরান খানের পাশে আছি আমরা।

এই ধারা আমাদের রক্তের শেষ রক্তবিন্দু পর্যন্ত অব্যাহত থাকবে।আল্লামা আব্বাস বলেন, আমরা পাকিস্তানে ঐক্য চাই। দেশের অগ্রগতি দেখতে চাই। আমাদের দলের কোনো লোভ নেই। পিটিআইয়ের কাছে কোনো দাবি-দাওয়া নেই। আমাদের নীতিগত অবস্থান হলো পিটিআইয়ের সঙ্গে যা ঘটেছে তা ঠিক হয়নি।

এর আগে মঙ্গলবার পিটিআই মুখপাত্র রওফ হাসান বলেছেন, পিটিআইয়ের প্রতিষ্ঠাতা ইমরান খান কেন্দ্র ও পাঞ্জাবে এমডব্লিউএমের সঙ্গে সরকার গঠনের জন্য তাদের অনুমতি দিয়েছেন।গত বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) পাকিস্তানে জাতীয় ও প্রাদেশিক পরিষদের ভোট হয়েছে। ভোটগ্রহণের তিন দিন পর ২৬৫ আসনের মধ্যে অবশেষে ২৬৪ আসনের ফল ঘোষণা করা হয়েছে।

গণমাধ্যমের খবর অনুযায়ী, সবচেয়ে বেশি ৯৭ আসনে জয় পেয়েছেন ইমরান খানের দল পিটিআই সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা। এর পর পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ বা পিএমএল-এন ৭৬ আসনে, পাকিস্তান পিপলস পার্টি ৫৪ আসনে জয়ী হয়েছে। এ ছাড়া অন্যান্য ছোট দল পেয়েছে ৩৭টি আসন।

তবে কোনো দলই এককভাবে সরকার গঠনের মতো সংখ্যাগরিষ্ঠতা পায়নি। ফলে জোট গঠন করেই সরকারে আসতে হবে রাজনৈতিক দলগুলোকে। এমন জটিল পরিস্থিতিতে জোট গঠন করতে দৌড়ঝাঁপ শুরু করেছে বড় দলগুলো।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: