অপরাধ বার্তা

শেখ হাসিনাকে আসামি করে সাংবাদিক তাহির হত্যায় মামলা

কোটা সংস্কার আন্দোলন চলাকালে রাজধানীতে পুলিশের গুলিতে সাংবাদিক তাহির জামান প্রিয় নিহতের ঘটনায় নিউমার্কেট থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন তার মা সামসি আরা জামান। থানায় ১২ ঘণ্টার বেশি সময় অপেক্ষার পর গতকাল মঙ্গলবার (২০ আগস্ট) মধ্যরাতে মামলাটি নথিভুক্ত করে পুলিশ।

মামলায় ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও বেশ কয়েকজন পুলিশ কর্মকর্তার নামোল্লেখসহ ৪০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে। এ বিষয়ে তাহির জামান প্রিয়র বোন তাসফিয়া আলম সাংবাদিকদের জানান, রাত সাড়ে ১২টায় পুলিশ মামলা নথিভুক্ত করেছে।

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলন চলাকালে গত ১৯ জুলাই রাজধানীর সায়েন্স ল্যাব এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গুলিতে নিহত হন সাংবাদিক তাহির জামান প্রিয় (২৮)। সেই ঘটনায় হত্যা মামলা দায়ের করতে মঙ্গলবার বেলা ১১টায় প্রিয়র মা সামসি আরা জামান, তার বোন তাসফিয়া আলমসহ আরও কয়েকজন নিউমার্কেট থানায় যান।

আসামি তালিকায় পুলিশ কর্মকর্তার নাম থাকায় তাদের মামলা নথিভুক্ত করা হচ্ছিল না। পুলিশ মামলা নথিভুক্ত না করায় প্রিয়র পরিবার ও বন্ধুরা প্ল্যাকার্ড হাতে থানার সামনে অবস্থান নেন। অবশেষে মধ্যরাতে মামলাটি নথিভুক্ত করে পুলিশ। নিউমার্কেট থানায় দণ্ডবিধির ৩০২, ১১৪ ও ১০৯ ধারায় দায়ের করা মামলা নম্বর-৩।

মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, ডিএমপির সাবেক উপকমিশনার (রমনা জোন) মোহাম্মদ আশরাফ ইমাম, ডিএমপির এডিসি (নিউমার্কেট জোন) হাফিজ আল আসাদ, ডিএমপির এডিসি (নিউমার্কেট জোন) মো. রেফাতুল ইসলাম রিফাত ও নিউমার্কেট থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আমিনুল ইসলামকে আসামি করা হয়েছে। এ ছাড়া এ মামলায় অজ্ঞাতনামা আরও ৪০ জনকে আসামি করা হয়েছে।

আরও খবর

Sponsered content