সারা দেশ

বাদ জুম্মা জানাজা নগর ভবনে মেয়র রিফাতের কফিনে শ্রদ্ধা

কুমিল্লা সিটি করপোরেশনের প্রয়াত মেয়র আরফানুল হক রিফাতের কফিনে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। শুক্রবার (১৫ ডিসেম্বর) সকালে নগর ভবনে সিটি করপোরেশনের কাউন্সিলর, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এর আগে সকাল ৯টায় নগরীর মুন্সেফ বাড়ি থেকে তার মরদেহ নগর ভবনে নিয়ে আসা হয়। এ সময় নগর ভবনে শোকাবহ পরিবেশের সৃষ্টি হয়। পরে নগর পিতার কফিনের পাশে দাঁড়িয়ে স্মৃতিচারণ করেন কাউন্সিলররা। পরে তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

নগর পিতার মৃত্যুতে যে শূন্যতা সৃষ্টি হয়েছে, তা পূরণ হবার নয় বলে জানান সিটি করপোরেশনের কাউন্সিলররা।শ্রদ্ধা নিবেদন শেষে তার মরদেহ নিয়ে যাওয়া হয় কুমিল্লা মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে। সেখানে শ্রদ্ধা নিবেদন শেষে বাদ জুম্মাহ কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহ মাঠে নেয়া হবে আরফানুল হক রিফাতের মরদেহ।

সেখানে জানাজা শেষে নগরীর টমছমব্রীজ কবরস্থানে তাকে সমাহিত করা হবে।এর আগে বৃহস্পতিবার রাতে সিঙ্গাপুর থেকে তার মরদেহ কুমিল্লায় নিয়ে আসা হয়।গত বুধবার সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র আরফানুল হক রিফাত (৬৬) মারা যান।

এদিকে তার মৃত্যুতে নগরীসহ ও দলীয় অঙ্গণে শোকের ছায়া নেমে আসে।উল্লেখ্য, ২০২২ সালের ১৫ জুন কুমিল্লা সিটি করপোরেশনের তৃতীয় নির্বাচনে প্রথমবার নৌকা প্রতীকে মেয়র পদে অংশ নিয়ে জয়ী হন রিফাত। ১৬ জুন সরকারিভাবে আরফানুল হক রিফাতকে বিজয়ী ঘোষণা করা হয়। রিফাতের সঙ্গে পরাজিত হন সিটি করপোরেশনের সাবেক দুইবারের মেয়র মনিরুল হক সাক্কু।

%d bloggers like this: