খেলাধুলা

আবারও ব্যাট হাতে সমালোচকদের জবাব দিলেন ওয়ার্নার

বয়সের একটা ছাপ পড়ছে তার ব্যাটিংয়ে। তা বোঝাই যায়! তাই তো চলতি গ্রীষ্মে পাকিস্তান সিরিজ খেলেই এই ফরম্যাটকে বিদায় জানাবেন তিনি। তবে পাকিস্তানের বিপক্ষে পার্থ টেস্টের স্কোয়াডে তার থাকা নিয়ে বেশ কঠিন সমালোচনাই করেন সাবেক সতীর্থ মিচেল জনসন। এবার তাকে চুপ করিয়ে দিলেন অস্ট্রেলিয়ার বিধ্বংসী ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার।

প্রথম দিনই পাকিস্তানি বোলারদের কচুকাটা করে ওয়ার্নার তুলে নেন দুর্দান্ত এক সেঞ্চুরি। আমির জামালের শর্ট ডেলিভারি আপার কাটে বাউন্ডারিতে পাঠিয়ে স্পর্শ করেন তিন অঙ্ক। হ্যালমেট খুলে সেই চিরচেনা উদযাপনের পর আঙুলের ইশারায় চুপ থাকার নির্দেশ দেন বাঁহাতি এই ওপেনার। সেটা কাদের উদ্দেশ্যে তা নিশ্চয়ই আর বলার অপেক্ষা রাখে না।

সেঞ্চুরির পর ব্রডকাস্টার হিসেবে আসা অজি কিংবদন্তি অ্যাডাম গিলক্রিস্টকে ওয়ার্নার বলেন, ‘এখানে এসে রান করাই আমার কাজ। প্রথমে উসমান খাজা ও পরে স্টিভেন স্মিথের সঙ্গে জুটি গড়াটা ভালো ছিল। সেঞ্চুরি পেয়ে অসাধারণ লাগছে, বোলারদের জন্য স্কোরবোর্ডে রান জমা করাটাই আমাদের কাজ। সমালোচকদের চুপ করার জন্য বোর্ডের রান জমা করার চেয়ে ভালো উপায় আর নেই।

এর আগে ওয়ার্নারকে নিয়ে সাবেক অজি পেসার মিচেল জনসন বলেছিলেন, ‘শেষ ৩৬ টেস্ট ইনিংসে ২৬ গড়ে ব্যাট করেছে ওয়ার্নার। এক জন ওপেনার যদি এত খারাপ ফর্মে থাকে তা হলে কেন তাকে খেলানো হবে। শুধুমাত্র বিদায়ী সিরিজ় বলে। এর কোনও মানে হয় না। বেইলির সেটা বোঝা উচিত ছিল। ব্যক্তিগত সম্পর্ক নয়, ফর্ম দেখে দল গড়া উচিত ছিল। গত পাঁচ বছরে ওয়ার্নার শুধুমাত্র বল বিকৃত করেছে।

অস্ট্রেলিয়ার সম্মানহানি করেছে। আর সেই ক্রিকেটারকেই কি না সম্মান দেওয়া হচ্ছে। এটা হাস্যকর। টেস্ট ক্রিকেটে এটি ওয়ার্নারের ২৬তম শতক। ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে সবশেষ সিরিজে ট্রিপল সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। তবে ডাবল সেঞ্চুরি থেকে ৩৬ রান দূরে থেমেছে ওয়ার্নারের ইনিংস।

%d bloggers like this: