খেলাধুলা

২৭ শট নেওয়ার পরও গোলের দেখা পেল না জার্মানি

চলতি বছরের শুরুতে (মার্চে) দারুণ দুটি ম্যাচ উপহার দেয় জার্মানি। তাতে সমর্থকদের মনে আসছে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে জার্মানির অসাধারণ কিছুর আশা জাগে। তবে নুরেমবার্গে সোমবার রাতে প্রীতি ম্যাচে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নদের গোলশূন্য ড্রয়ে রুখে দিয়েছে ইউক্রেন।

এই ম্যাচে অবশ্য জার্মান দলে পায়নি চ্যাম্পিয়নস লিগের দুই ফাইনালিস্ট রিয়াল মাদ্রিদ ও বরুশিয়া ডর্টমুন্ডের খেলোয়াড়দের। তাই টনি ক্রুস, রুডিগার, ফুলক্রুগদের পায়নি জার্মানি।গত মার্চের দুই প্রীতি ম্যাচে ফ্রান্সকে ২-০ গোলে হারানোর পর নেদারল্যান্ডসের বিপক্ষে ২-১ গোলে জিতেছিল নাগেলসমানের দল। সোমবার দেশের মাটিতে হতাশাজনক পারফরম্যান্স করলো জার্মান।

গোলের জন্য ২৭ শট নিয়েও কাজের কাজটি করতে পারেনি জার্মানি। ২৭ শটের ৬টি ছিল লক্ষ্যে।ইউক্রেন গোলের জন্য ছয় শট নিয়ে তিনটি লক্ষ্যে রাখতে পারে।ইউরোর মূল অভিযানে নামার আগে আরেকটি প্রস্তুতি ম্যাচ খেলবে জার্মানি। আগামী শুক্রবার ঘরের মাঠে গ্রিসের মুখোমুখি হবে তারা।

এবারের ইউরোর স্বাগতিক জার্মানি আছে এ গ্রুপে। এই গ্রুপে জার্মানির সঙ্গে আছে স্কটল্যান্ড, হাঙ্গেরি ও সুইজারল্যান্ড। ই গ্রুপে বেলজিয়াম, রুমানিয়া, স্লোভাকিয়ার সঙ্গে আছে ইউক্রেন। ২০২৪ ইউরোতে ইউক্রেন সুযোগ পেয়েছে প্লে-অফ খেলে।

%d bloggers like this: