সারা দেশ

ফরিদপুরে কুরআনের নূর প্রতিযোগিতার অডিশন শুরু

কোমলমতি কুরআনের পাখিদের প্রাণবন্ত উপস্থিতিতে আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতা-২০২৪‘র ফরিদপুর বিভাগের অডিশন শুরু হয়েছে। সোমবার (১১ ডিসেম্বর) সকাল ৯টা থেকে ‘কুরআনের নূর পাওয়ার্ড বাই বসুন্ধরা’ শিরোনামে ফরিদপুর সদর উপজেলার অম্বিকাপুর ইসলামিক শরিয়াহ রিসার্চ সেন্টার চত্ত্বরে রেজিস্ট্রেশনের মাধ্যমে এ প্রতিযোগিতা শুরু হয়। দেশের সর্ববৃহৎ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতায় এবং বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মুসল্লি কমিটির আয়োজনে কুরআনের পাখিদের সর্ববৃহৎ মিলনমেলা হিফজুল কুরআন প্রতিযোগিতা ২০২৪ ‘কুরআনের নূর’-এর ফরিদপুর বিভাগের এই অডিশন পর্ব চলবে সোমবার দিনভর।

সরেজমিনে মাদরাসা চত্বর ঘুরে দেখা যায়, বিভিন্ন এলাকা থেকে নানা পরিবহনের মাধ্যমে কুরআনের পাখিরা (প্রতিযোগীরা) সুশৃঙ্খলভাবে মাঠে প্রবেশ করে রেজিস্ট্রেশন সম্পন্ন করছেন। সেই সাথে স্বেচ্ছাসেবীরা তাদের সর্বোচ্চ শ্রম দিয়ে শৃঙ্খলা বজায় রাখতে কাজ করছেন। প্রতিযোগীদের পদচারণায় মাদ্রাসা চত্বরে অন্যরকম প্রাণবন্ত সৃষ্টি হয়েছে। এখানে মুসল্লি কমিটির সহসাংগঠনিক সম্পাদক মিয়া ফরিদপুরের রঘুনন্দপুর এলাকার মদিনাতুল উলুম মাদ্রাসার হাফেজ মো. জিহাদুল ইসলাম বলেন, ‘আমি সর্বপ্রথম নিবন্ধন সম্পন্ন করেছি।

কর্তৃপক্ষ সকালের নাশতা দিয়েছেন, নাশতা শেষ করেছি।এখন অডিশনের প্রতিযোগিতায় অংশ নেব। এখানে এসে খুব আনন্দ লাগছে। এ ধরনের আয়োজন করার জন্য বসুন্ধরা গ্রুপকে মন থেকে ধন্যবাদ জানাই।রাজবাড়ী জেলার বায়তুল ইজ্জদ দারুল উলুম মাদ্রাসার হাফেজ আসাদুল্লাহ ও আব্দুল হামিদ বলেন, ‘নিবন্ধন করে নাশতাও শেষ করেছি। এখানে আমাদের মত অনেক হাফেজদের মিলনমেলা শুরু হয়েছে। আমাদের জন্য এমন একটি অনুষ্ঠানের আয়োজন করে ইসলামিক পরিবেশ সৃষ্টি করার জন্য বসুন্ধরা গ্রুপকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

ফরিদপুর বিভাগের অডিশন সমন্বয়ক হাফেজ মাওলানা রাকিব হাসান উচমান বলেন, ‘১৬ বছরের কম বয়সি কুরআনের হাফেজরা অডিশনে অংশ নিতে পারছে। হিফজুল কুরআন প্রতিযোগিতার ফরিদপুর বিভাগে ৫০০ জন কুরআনের হাফেজ অংশগ্রহণ করবে। এখানে ৪টি বুথে নিবন্ধন চলছে। আমরা যারা অডিশন প্রতিযোগিতার দায়িত্বে রয়েছি প্রতিযোগিদের সকাল ১০টার মধ্যে নিবন্ধন শেষ করার চেষ্টা করছি। নিবন্ধনের সাথে সাথে অংশগ্রহণকারীদের সকালের নাশতা দেওয়া হচ্ছে। নাশতা শেষ করার পর অডিশন শুরু হবে।

অডিশনে জাতীয় মসজিদ বায়তুল মোকারমের মুফতি এহসানুল হক জিলানী পেশ ইমামসহ মোট ১২ জন বিচারক মণ্ডলী এই অডিশনের বিচারকার্য পরিচালনা করবেন।’ কুরআনের পাখিদের অডিশনে মিডিয়া পার্টনার হিসেবে কাজ করছেন বসুন্ধরা গ্রুপ পরিচালিত দেশের শীর্ষস্থানীয় দৈনিক কালের কণ্ঠ, বাংলাদেশ প্রতিদিন, ডেইলি সান, অনলাইন নিউজ পোর্টাল বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকম ও রেডিও ক্যাপিটাল।

%d bloggers like this: