লাইফ স্টাইল

গরমে ঘরের বাইরে ঠান্ডা থাকবেন কীভাবে

গরমে ঘরের বাইরে ঠান্ডা থাকবেন কীভাবে

গ্লোবাল ওয়ার্মিংয়ের কারণে বিশ্বজুড়ে বাড়ছে গরমের দাপট। বিশেষ করে গ্রীষ্মপ্রধান দেশগুলোতে তীব্র গরমে অতিষ্ঠ হয়ে ওঠে মানুষের জীবন। ঘরে-বাইরে কোথাও স্বস্তি পাওয়ার জো নেই। তীব্র গরমে ঘরের ভেতর ঠান্ডার পরশ বুলিয়ে দিতে পারে শীতাতপ নিয়ন্ত্রিত যন্ত্র বা এসি।

কিন্তু এসি পোষা আর হাতি পোষা যেন একই! ব্যয়বহুল এই যন্ত্রটি চালিয়ে টাকা পুড়িয়ে ঠান্ডা বাতাস কিনে শরীর জুড়ালেও মাস শেষে বিদ্যুৎ বিলের অংক দেখে অনেকের মাথা ঘুরে যেতে পারে!

এতো গেল ঘরের কথা। গাঁটের পয়সা বেশি খরচা হলেও এসির বাতাসে গা জুড়ানোর তবু উপায় আছে ঘরের ভেতর। কিন্তু ঘরের বাইরে গেলে তো আর এসি নিয়ে ঘোরাঘুরি করা সম্ভব না। এই মুশকিল আসানে ব্যবহার করতে পারেন ওয়াটার স্প্রে ফ্যান কিংবা পোর্টেবল ইউএসবি ফ্যান।

এ ধরনের ভ্রাম্যমান ফ্যান মিনি এসি নামেও পরিচিত।মিনি এসি নিয়ে অনায়াসেই রাস্তায় ঘোরাঘুরি করা যায়। জ্যামে বসে দরদর করে না ঘেমে মিনি এসির বাতাস খেয়ে খুব সহজেই শরীর জুড়াতে পারেন আপনি।

মিনি এসি ব্যাটারি দিয়ে যেমন চালানো যায় তেমনি চার্জ দিয়েও চালানো যায় কয়েক ঘন্টা পর্যন্ত।এই মিনি এসি কর্মক্ষেত্রে আপনার ডেস্কের ওপরও রাখতে পারেন। এর ভেতরে পানি ও বরফের টুকরা রাখার পাত্রও জুড়ে দেয়া থাকে।

সেই পাত্রে ঠান্ডা পানি কিংবা কয়েক টুকরা বরফ দিলে যথেষ্ট ঠান্ডা বাতাস উপভোগ করতে পারবেন আপনি।দারাজসহ বিভিন্ন অনলাইন শপে দেদারসে বিক্রি হচ্ছে এসব মিনি এসি।

বিভিন্ন দামের মিনি এসি রয়েছে বাজারে। তবে ভালো মানের মিনি এসি পেতে চাইলে আপনাকে গুনতে হবে ৪ থেকে ৫ হাজার টাকা।

%d bloggers like this: