জাতীয়

নির্বাচন ছাড়া কোন প্রতিনিধি হওয়ার সুযোগ নাই বললেন সিইসি

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আওয়াল বলেছেন,নির্বাচন ছাড়া কোন প্রতিনিধি হওয়ার সুযোগ নাই। নির্বাচনের মাধ্যমে তারা সংসদে প্রতিনিধিত্ব করবে। রোববার (৩১ ডিসেম্বর) সকালে রাজধানীর আগারগাঁও বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনে কেন্দ্রে দ্বাদশ নির্বাচনে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের প্রশিক্ষণ কর্মসূচি উদ্বোধন অনুষ্ঠানে তিনি এই কথা বলেন।

সিইসি কাজী হাবিবুল বলেন, নির্বাচন সুষ্ঠু অবাধ একধরেন বাকতিন্ডা আগেই থেকে চলে আসছে। এবারও তা চলছে। বিগত ১৪ ও ১৮ নির্বাচনের কারণে নির্বাচনের গ্রহণযোগ্যতা কিছুটা কমেছে।সিইসি কাজী হাবিবুল আওয়াল বলেন, নির্বাচন ছাড়া কোন প্রতিনিধি হওয়ার সুযোগ নাই।

নির্বাচনের মাধ্যমে তারা সংসদে প্রতিনিধিত্ব করবে।সংসদের মাধ্যমে সরকার তার কার্যক্রম শুরু করে।৮ লাখ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য কাজ করবে। আন্তর্জাতিক মহল নির্বাচন সুষ্ঠু ও গ্রহণযোগ্য আশা করেন তারা তখন শক্তভাবে আশা করেন। আসন্ন দ্বাদশ নির্বাচন অবাধ ও সুষ্ঠু হতে হতে হবে।

অনুষ্ঠানে নির্বাচন কমিশন সচিবালয়ে সচিব জাহাংগীর আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আওয়াল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার মো. আনিসুর রহমান ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ মেসবাহ উদ্দিন চৌধুরী।

%d bloggers like this: