সারা দেশ

এবার আগুন পোহাতে গিয়ে বৃদ্ধার মৃত্যু

তীব্র শীত আর ঘন কুয়াশায় ঠান্ডা নিবারণে আগুন পোহাতে গিয়ে দগ্ধ হয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসাধীন অবস্থায় আলেয়া বেগম (৬৫) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। বার্ন ইউনিটে অগ্নিদগ্ধ আরও ৩০ জন চিকিৎসাধীন রয়েছেন। রবিবার (১৪ জানুয়ারি) দুপুরে মুঠোফোনে বৃদ্ধার মৃত্যু বিষয়টি নিম্চিত করেন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. আ. ম. আখতারুজ্জামান।

তিনি জানান, শনিবার সকাল ১০টায় বার্ন ও প্লাষ্টিক সার্জারি ইউনিটে মারা যান ওই বৃদ্ধা। গত শুক্রবার দুপুরে অগ্নিদগ্ধ হয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে ভর্তি হন আলেয়া বেগম। তিনি রংপুর জেলার পীরগাছা উপজেলার গোয়ালু গ্রামের মৃত জালাল উদ্দিনের স্ত্রী।আত্মীয় ও মেডিকেল সূত্রে জানাগেছে, আলেয়া বেগম শুক্রবার বেলা ১১টার দিকে পুকুরে গোসল করে প্রচন্ড ঠান্ডা লাগায় খড়ে আগুন জ্বালিয়ে পোহাতে গেলে তার কাপড় ও শরীর মারাত্মকভাবে পুড়ে যায়।

বৃদ্ধার চিৎকারে পরিবারের লোকজন এগিয়ে এসে আগুন নিভিয়ে ফেলে। পরে দুপুর ১ টার মধ্যে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে তাকে ভর্তি করা হয়।এদিকে আগুন পোহাতে গিয়ে অগ্নিদগ্ধ হয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ও প্লাষ্টিক সার্জারি ইউনিটে মোট ৩০ রোগী চিকিৎসাধীন আছেন। চিকিৎসাধীনদের মধ্যে বেশির ভাগই নারী ও শিশু। যারা শীত থেকে বাঁচতে আগুন পোহাতে গিয়ে দগ্ধ হয়েছেন।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. আ. ম. আখতারুজ্জামান জানান, অগ্নিদগ্ধ হয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ও প্লাষ্টিক সার্জারি ইউনিটে মোট ৩০ রোগী চিকিৎসাধীন আছেন। এরমধ্যে বেশিরভাগই নারী ও শিশু। শনিবার সকালে একজন বৃদ্ধার মৃত্যু হয়েছে। প্রতি শীত মৌসুমে এরকম অগ্নিদগ্ধের ঘটনা ঘটছে। এ বিষয়ে সচেতনতা বাড়ানো দরকার।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: