খেলাধুলা

রোহিতের তাণ্ডব বিদায় নিলেন গিল

রোহিত খেলেন, আর আমি দেখি-কদিন আগে গিল বলেছিলেন এমন। শুরুতে তার ভূমিকা নিয়ে বলেছিলেন ভারত ওপেনার। আজ প্রথম ২৫ বলে গিল খেলেছিলেন মাত্র ৬টি।

স্টার্কের শর্ট লেংথের বলে এরপর চড়াও হলেন, তবে যেভাবে চেয়েছিলেন খেলতে পারেননি সেভাবে, লেংথও ঠিক সে শট খেলার পক্ষে ছিল না।

গিলের পুলে সরাসরি ক্যাচ গেছে মিড অনের হাতে। ‘কাম অন, কাম অন’-সতীর্থদের উজ্জীবিত করতে দেখা গেল স্টার্ককে।ভারতের স্কোর ৬ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ৩৯ রান। ক্রিজে আছেন কোহলি-রোহিত। ২১ বলে ৩২ রানে ব্যাট করছেন রোহিত।

এদিকে স্টার্কের বলে স্লিপে উঠেছিল ক্যাচ, কিন্তু এ উইকেটে গতি আর বাউন্স তেমন নেই। ক্যাচ যায়নি স্লিপ পর্যন্ত। পরের ওভারে হ্যাজলউড বোলিং শুরু করেছেন স্লিপ ছাড়াই। ধারাভাষ্যে রিকি পন্টিং বলছিলেন, শর্ট বলের কথা।

সেটিই করেছেন হ্যাজলউড, রোহিত পুল করতে গিয়ে ক্যাচও তুলেছিলেন। তবে ডিপে থাকা ট্রাভিস হেড অনেকটা ছুটে এসে ডাইভ দিয়েও নাগাল পাননি সেটির।

এরপর শর্ট অব আ লেংথের বলে তুলে মেরেছেন রোহিত, ক্রস সিমের বলে টাইমিং ছিল দুর্দান্ত, মিডউইকেটের ওপর দিয়ে হয়েছে ছক্কা। শেষ বলে ডাউন দ্য গ্রাউন্ডে এসে মিড অনকে ভেদ করে রোহিত মেরেছেন চার। রোহিতের বিমান টেক অফ করেছে, বলাই যায়!

%d bloggers like this: