সারা দেশ

পোশাক শ্রমিকদের আন্দোলনে উত্তাল গাজীপুর ‍দুই বা‌সে আগুন

মজুরি বাড়ানোর দাবিতে গাজীপু‌রের কোনাবা‌ড়িতে আন্দোলনে নেমেছে পোশাক কারখানার শ্রমিকরা।মঙ্গলবার (৭ নভেম্বর) সকাল থে‌কে শ্রমিকরা বিক্ষোভ শুরু করেন। একপর্যায়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে অবস্থান নিয়ে অবরোধ সৃষ্টি করে এবং দু‌টি যাত্রীবাহী বা‌সে আগুন দেয়। এ ঘটনায় তিনজন‌কে আটক করা হ‌য়ে‌ছে।

র‌্যাব-১ গাজীপুর ক‌্যা‌ম্পের কোম্পানি কমান্ডার মেজর‌ মোহাম্মদ ইয়া‌সির আরাফাত হো‌সেন বিষয়টি নিশ্চিত করেছেন।পু‌লিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সকা‌লে ঢাকা-টাঙ্গাইল মহাসড়‌কে কোনাবা‌ড়ি‌তে স্ট্যান্ডার্ড গ্রুপসহ আশপাশের কয়েকটি কারখানার শ্রমিকরা আন্দোলনে নামেন। মহাসড়ক অব‌রোধ ক‌রে বিক্ষোভ শুরু করেন শ্রমিকরা।

পরে পুলিশ গিয়ে টিয়ার শেল ও সাউন্ড গ্রেনেড নি‌ক্ষেপ ক‌রে তাদের ছত্রভঙ্গ ক‌রে দেয়। সকাল ৯টার দিকে গাজীপুরের বাইমাইল এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে দুটি যাত্রীবাহী বাসে অগ্নিসংযোগ করে আন্দোলনরত শ্রমিকরা।র‌্যাব-১ গাজীপুর ক‌্যা‌ম্পের কোম্পানি কমান্ডার মেজর‌ মোহাম্মদ ইয়া‌সির আরাফাত হো‌সেন বলেন, পোশাক শ্রমিকরা সংগঠিত হয়ে থেকে ওই স্থানে আজমেরী পরিবহনের দুটি বাসে অগ্নিসংযোগ করে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে কাশিমপুর ডিবিএল ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে বাস দুটির আগুন নিয়ন্ত্রণে আনে।ঘটনাস্থ‌লে বিপুল পু‌লিশ, র‌্যাব ও বি‌জি‌বি মোতা‌য়েন করা হয়েছে। সংঘর্ষের সময় কিছু সময়ের জন্য ওই সড়কে যান চলাচল বিঘ্ন ঘটলেও বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে।

%d bloggers like this: