খেলাধুলা

সেমিফাইনালের দ্বারপ্রান্তে অস্ট্রেলিয়া ইংল্যান্ডকে বিদায় করে

টানা চার হারে বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হয়ে গেল ইংল্যান্ডের। এখন তাদের লড়াইটা কেবল পয়েন্ট টেবিলের তলানি থেকে উপরে ওঠার। তাই আজকের ম্যাচটা তাদের জন্য মান রক্ষারই ছিল। কিন্তু সেখানেও ব্যর্থ হয়েছে ইংলিশরা। অন্যদিকে সেমির দৌড়ে টিকে থাকতে এই ম্যাচে জয়টা ভীষণ গুরুত্বপূর্ণ ছিল অস্ট্রেলিয়ার জন্য। শেষ পর্যন্ত সেটা তারা করতে পেরেছে। ৩৩ রানের জয়ে সেমির দৌড়ে আরেক পা এগিয়ে গেল অজিরা।

টানা পাঁচ ম্যাচ জয়ে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে অজিরা। ২৮৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের প্রথম বলে জনি বেয়ারস্টোর উইকেট হারায় ইংলিশরা। মিচেল স্টার্কের বলে ইংলিসের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। পঞ্চম ওভারে আবারো আঘাত হানেন স্টার্ক। এবার অভিজ্ঞ জো রুটকে নিজের শিকারে পরিণত করেন এই বাহাতি পেসার। ১৯ রানে দুই উইকেট হারিয়ে বিপাকে পড়ে ইংল্যান্ড।

এরপর ডেভিড মালান ও বেন স্টোকস তৃতীয় উইকেট জুটিতে ৮৪ রানের জুটি গড়ে দলের প্রাথমিক বিপর্যয় সামাল দেন। ২৩ তম ওভারে নিজের অর্ধশতক পূরণ করেই ঐ ওভারেই কামিন্সের শিকারে পরিণত হন মালান। আবার খেই হারায় ইংল্যান্ড। জস বাটলারও বেশিক্ষণ টিকতে পারেননি। মাত্র এক রান করে জাম্পার শিকারে পরিণত হন।

এরপর মঈন আলীকে সঙ্গে নিয়ে সাম্লনে এগিয়ে যেতে থাকেন বেন স্টোকস। ৩১তম ওভারে এবারেএ বিশ্বকাপের প্রথম অর্ধশতক তুলে নেন স্টোকস। তবে বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি স্টোকস।জাম্পার বলে মারতে গিয়ে ৬৪ রানে আউট হন স্টোকস। লিয়াম লিভিংস্টোনও নিজের প্রতিচ্ছায়া হয়েছিলেন। ৫ বলে ২ রান করে কামিন্সের বলে পুল করতে গিয়ে আউট হন তিনি।

৪০তম ওভারে মঈন আলী সেই জাম্পাকে ছক্কা হাঁকাতে গিয়ে বাউন্ডারিতে ডেভিড ওয়ার্নারের হাতে ৪৩ রান করে ধরা পড়েন।মঈন আলীর আউটের পরেই ধীরে ধীরে স্তিমিত হয়ে পড়ে ইংল্যান্ডের জয়ের আশা। ৪৪তম ওভারে উইলিকে ফেরান হাজেলউড। ক্রিস ওকস শেষ দিকে ৩৩ বলে ৩২ রান করলেও সেটি জয় এনে দিতে পারেনি।

ফলে অজিদের কাছে ৩৩ রানে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিল ইংল্যান্ড।এর আগে আহমেদাবাদে টস হেরে ব্যাট করে ৪৯.৩ ওভারে ২৮৬ রান তোলে অস্ট্রেলিয়া।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: