সারা দেশ

আবারও আশুলিয়ায় শ্রমিক বিক্ষোভ

বেতন বাড়ানোর দাবিতে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কে বিক্ষোভ করেছেন পোশাক শ্রমিকরা। শনিবার (৪ নভেম্বর) ৮টা থেকে ৯টা পর্যন্ত টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের ছয়তলা এলাকায় বিক্ষোভের ঘটনা ঘটে। এ সময় পুলিশ শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল ৮টার দিকে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের জামগড়া ছয়তলা এলাকায় বেশ কয়েকটি কারখানার শ্রমিকরা একত্রিত হতে থাকে।

পরে শ্রমিকরা কারখানা লক্ষ্য করে ইটপাটকেল ছুড়লে পুলিশ তাদের ধাওয়া দিয়ে সড়ক থেকে সরিয়ে দেয়। তবে বিক্ষুব্ধ শ্রমিকরা গলির ভেতরে ঢুকে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়ে। পরে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়।

গুলিবিদ্ধ ভ্যানচালক আমিরুল ইসলাম বলেন, ‘আমি বাইপাইল থেকে একজনকে নিয়ে ছয়তলায় যাই। সেখানে গিয়ে শ্রমিক আন্দোলনের মুখে পড়ি। এ সময় আমি আহত হই।

আমিরুল ইসলামকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া রডমিস্ত্রি সোহেল বলেন, আমি দেখলাম ভ্যানচালক শ্রমিক আন্দোলনের মুখে পড়ি মাটিতে পড়ে আছে। পরে আমিসহ কয়েকজন তাকে হাসপাতালে নিয়ে আসি।

ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের পরিদর্শক রিয়াজ উদ্দিন আহমেদ বিপ্লব বলেন, সকালে শ্রমিকরা সড়কে নামার চেষ্টা করা হলে তাদের বুঝিয়ে শুনিয়ে সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়েছে। পুলিশ সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা রক্ষায় কাজ করছে।

%d bloggers like this: