সারা দেশ

এবার পায়ুপথে বাতাস ঢুকিয়ে হত্যার অভিযোগ সহকর্মী গ্রেফতার

নীলফামারীর সৈয়দপুরে পায়ুপথে বাতাস ঢুকিয়ে অধীর চন্দ্র রায় নামে এক শ্রমিককে মেরে ফেলার অভিযোগ উঠেছে। এ ঘটনায় শুক্রবার মৃতের এক সহকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার উপজেলার খাতামধুপুর ইউনিয়নের পাকুরের তল এলাকায় এ ঘটনা ঘটে।

রাত ১২টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় অধীরের মৃত্যু হয়।মৃত অধীর একই ইউনিয়নের মালিপাড়ার ওভেন চন্দ্রের ছেলে। তিনি ঐ ইউনিয়নের নমীর উদ্দীন অটোরাইস মিলের শ্রমিক ছিলেন। গ্রেফতার যুবকের নাম মোরশেদুল।

তিনি রংপুরের তারাগঞ্জ উপজেলার জদ্দিপাড়ার বাসিন্দা। তিনি অধীরের সহকর্মী।জানা যায়, বৃহস্পতিবার মিলে কাজ করাকালে মোরশেদুলসহ আরো দু’জন শ্রমিক অধীর চন্দ্র রায়ের পায়ুপথে জোরপূর্বক বাতাস ঢুকিয়ে দেন।

এতে তিনি অসুস্থ হয়ে পড়লে ঘটনায় জড়িতরা সটকে পড়েন। পরে মিলের এমডি মোহাম্মদ সাবু মিয়া অসুস্থ অধীর চন্দ্র রায়কে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে রাত সাড়ে ১১টার দিকে মারা যান অধীর চন্দ্র।

মিল মালিক নমির উদ্দিন বলেন, ‘আমি মিলে ছিলাম না। তবে শুনেছি, পাম্প মেশিন নিয়ে গায়ে লাগা ধানের গুঁড়া ঝারার সময় ‘ইয়ার্কি’ করে অধীরের পেছনে লুঙ্গির ভেতরে বাতাস দেন। শ্রমিকরা এরকম ইয়ার্কি প্রায়ই করেন’।

সৈয়দপুর থানার ওসি সাইফুল ইসলাম বলেন, লাশ উদ্ধার করা হয়েছে এবং ময়নাতদন্তের জন্য নীলফামারী সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।এ ঘটনায় গ্রেফতার মোরশেদুলকে বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

%d bloggers like this: