সারা দেশ

আশুলিয়ায় শ্রমিকদের সড়ক অবরোধ পুলিশের টিয়ারশেল নিক্ষেপ

সাভারের আশুলিয়ায় সর্বনিম্ন মজুরি ২৩ হাজার টাকা করার দাবিতে বিক্ষোভ মিছিল এবং সড়ক অবরোধ করেছেন কয়েকটি কারখানার শ্রমিকরা৷ এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে যান চলাচল স্বাভাবিক করতে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে।

সোমবার (৩০ অক্টোবর) টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের জামগড়া থেকে ছয়তলা পর্যন্ত কয়েকটি কারখানার শ্রমিক সড়কে নেমে বিক্ষোভ শুরু করেন। এরপর কয়েক বার তাদের ছত্রভঙ্গ করে দিলেও তারা সড়ক ছেড়ে যেতে অস্বীকৃতি জানান।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে কয়েকটি কারখানার শ্রমিকরা সড়কে নেমে আসে। পরে পুলিশ তাদের সড়ক থেকে তুলে দিতে গেলে পাল্টাপাল্টি ধাওয়া শুরু হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ।

পরে শ্রমিকরা আবার জড়ো হয়ে সড়কে আগুন জ্বালিয়ে অবরোধ করার চেষ্টা করেন। এ সময় শ্রমিকরা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করেন। আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান কালবেলাকে বলেন, ‘আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আমরা সর্বাত্মক চেষ্টা করছি।

সড়কে যেন যান চলাচল স্বাভাবিক রাখা যায় সেটাই নিশ্চিত করছি। শ্রমিক ভাইবোন ও সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করা পুলিশের দায়িত্ব। আমরা শতভাগ পেশাদার আচরণের মাধ্যমে দায়িত্ব পালনের চেষ্টা করছি। পরিস্থিতি এখন স্বাভাবিক কোথাও কোনো রকমের ঝামেলা নেই।

%d bloggers like this: