জাতীয়

এবার আ.লীগ-বিএনপির সমাবেশের অনুমতি নিয়ে কী বলছে ডিএমপি

আগামীকাল ২৮ অক্টোবর ঢাকায় সমাবেশ করতে চায় আওয়ামী লীগ ও বিএনপি। তবে তাদের সমাবেশের অনুমতির বিষয়ে পর্যালোচনা করে সিদ্ধান্ত দেওয়া হবে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান।শুক্রবার (২৭ অক্টোবর) সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এর আগে বৃহস্পতিবার (২৬ অক্টোবর) ঢাকা মহানগর পুলিশের একজন দায়িত্বশীল কর্মকর্তা জানিয়েছেন, রাজধানীতে মহাসমাবেশের অনুমতি পাচ্ছে আওয়ামী লীগ ও বিএনপি।তিনি কালবেলাকে বলেন, সার্বিক বিষয় বিবেচনা করছে পুলিশ।

শেষ পর্যন্ত দুই দলের পছন্দের ভেন্যুতেই অভিন্ন শর্তস্বাপেক্ষে সমাবেশের অনুমোদন দেওয়া হতে পারে। শুক্রবার পুলিশের পক্ষ থেকে এই ঘোষণা আসতে পারে।ঢাকা মহানগর পুলিশ কমিশনার কালবেলাকে বলেন, আওয়ামী লীগ ও বিএনপির মতো বড় দুটি দল তাদের কর্মূসচি কীভাবে, কখন, কোথায় করতে চায়- তা পুলিশকে লিখিতভাবে জানিয়েছে। শান্তিপূর্ণভাবে কর্মসূচির প্রতিশ্রুতি দিয়েছে।

পুলিশের কাছে দেওয়া দুই দলের চিঠি ইতিবাচকভাবে গুরুত্বসহকারে বিবেচনা করা হচ্ছে।কমিশনার বলেন, আওয়ামী লীগ ও বিএনপি তাদের প্রতিশ্রুতি রক্ষা করলে তাদের পছন্দের জায়গায় সমাবেশ করার অনুমতি দিতে সমস্যা নেই। তবে এখনো বিষয়টি নিয়ে আনুষ্ঠানিক সিদ্ধান্ত হয়নি। তা হলে সবাইকে জানিয়ে দেওয়া হবে।

একই দিন মতিঝিলের শাপলা চত্বরে সমাবেশ করার অনুমতি চেয়ে ডিএমপিকে চিঠি দিয়েছিল জামায়াত। কিন্তু দলটিকে কোনোভাবেই সমাবেশ করতে মাঠে নামতে দিতে রাজি নয় পুলিশ।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: