জাতীয়

দূরপাল্লার বাস বন্ধ আজও

সরকারের পদত্যাগের এক দফা দাবি, মহাসমাবেশে হামলা ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নেতাকর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদে বিএনপি-জামায়াত ও বিরোধী দলগুলোর দেশব্যাপী সর্বাত্মক অবরোধ কর্মসূচির শেষ দিন চলছে।

অবরোধের শেষ দিন আজ বৃহস্পতিবার রাজধানীর বিভিন্ন বাস টার্মিনাল থেকে দূরপাল্লার কোনো বাস ছাড়েনি। গাবতলী, মহাখালী ও সায়েদাবাদ বাস টার্মিনাল ঘুরে এমন চিত্র দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, আজও ফাঁকা গাবতলী এলাকা। মহাসড়কে গণপরিবহন চলাচল করলেও কোনো দূরপাল্লার বাসের দেখা মেলেনি। টার্মিনাল থেকেও কোনো বাস ছাড়া হচ্ছে না।

বাস বন্ধের প্রভাবে জরুরি প্রয়োজনে গন্তব্যে যেতে যাত্রীরা পড়েছেন বিপাকে। টার্মিনালে এসে বাস না পাওয়ায় অনেকে বিকল্প উপায়ে যাওয়ার চেষ্টা করছেন। অনেকে ঢাকা-আরিচা রুটে চলাচলকারী সেলফি পরিবহনে গন্তব্যে যেতে দেখা গেছে।

দূরপাল্লার বাস বন্ধ থাকলেও অভ্যন্তরীণ গণপরিবহন চলাচল করছে। তবে যাত্রী তুলনামূলক কম। বাস সংশ্লিষ্টরা বলছেন, অবরোধ আতঙ্কেই বাস ছাড়া হচ্ছে না। একই কারণে যাত্রীদের সংখ্যাও অনেক কম।

কর্মসূচির তৃতীয় দিনে সায়েদাবাদ থেকে দূরপাল্লার বাস চলাচল প্রায় বন্ধ রয়েছে। শুধু দু-একটি বাস চট্টগ্রাম ও কুমিল্লা রুটে চলাচল করছে।অন্যদিকে, মহাখালী টার্মিনালে যাত্রী সংকটে বাস ছাড়ছে না।

হাতেগোনা যে কয়জন যাত্রী আসছেন, জরুরি কাজ থাকায় ঝুঁকি নিয়ে তারা যাত্রা করতে বাধ্য হচ্ছেন। পরিবহন সংশ্লিষ্টরা বলছেন, মালিকপক্ষের ইচ্ছে থাকলেও পর্যাপ্ত যাত্রী না থাকায় বাস ছাড়তে পারছেন না তারা।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: