রাজনীতি

তিন শীর্ষ নেতার সিঙ্গাপুর যাওয়া নিয়ে মুখ খুললেন রিজভী

তিন শীর্ষ নেতার সিঙ্গাপুর যাওয়া নিয়ে মুখ খুললেন রিজভী

চিকিৎসার জন্য বিএনপি মহাসচিবসহ দলের একাধিক শীর্ষ নেতার সিঙ্গাপুর যাওয়া নিয়ে রাজনীতির ভেতরে-বাইরে নানা গুঞ্জন শুরু হয়েছে। আরও কেউ কেউ যেতে পারেন- এমন কথাও শোনা যাচ্ছে। তবে স্রেফ চিকিৎসার জন্য দলের বয়োজ্যেষ্ঠ নেতারা দেশটিতে গেছেন বলে জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রোববার (২৭ আগস্ট) সকালে ঢাকা বিশ্বিবদ্যালয়ের পাশে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের মৃত্যুবার্ষিকীতে কবির সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী একথা বলেন।

সরকারের বিরুদ্ধে কোনো ‘ষড়যন্ত্র’ করতে সিঙ্গাপুর গেছেন এমন অভিযোগ করা হচ্ছে বিএনপির বিরুদ্ধে। সাংবাদিকরা এ বিষয়ে প্রশ্ন করলে রিজভী বলেন, ‘এগুলো খামোখা কথা। তারা বয়োজ্যেষ্ঠ এবং গুরুতর অসুস্থ। তাই চিকিৎসা করাতে গেছেন।’

রিজভী বলেন, ‘আমাদের স্থায়ী কমিটির সদস্য ড. মোশাররফ হোসেন তিনি তো গুরুতর অসুস্থ হয়ে এক মাস আগে সেখানে গেছেন। আমাদের মহাসচিব মহোদয়ও নিয়মিত সিঙ্গাপুর চিকিৎসা নেন। মির্জা আব্বাসও নানা জটিল রোগে ভুগছেন। তিনি চিকিৎসা নিতে সেখানে গেছেন। তাহলে ষড়যন্ত্রের প্রশ্ন আসবে কেন? তাদের কী উন্নত চিকিৎসা করার অধিকার নেই?’

তিনি প্রশ্ন রাখেন- সুষ্ঠু ভোটের দাবি করা কিংবা গণতান্ত্রিক আন্দোলন ষড়যন্ত্র হবে কেন? জাতীয় কবি প্রসঙ্গে রিজভী বলেন, ‘জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বাংলা সাহিত্যের প্রতিটি ক্ষেত্রে বিচরণ করেছেন। বর্তমানে দেশে যে ফ্যাসিবাদী শাসন চলছে, দেশে গণতন্ত্র নেই, মতপ্রকাশের স্বাধীনতা নেই।

অবৈধ সরকারের বিরুদ্ধে আন্দোলন সংগ্রামে জাতীয় কবির কবিতা, গান ও জীবন আদর্শ আমাদের প্রেরণা জোগায়। আমাদের গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে উৎসাহিত করে, উদ্দীপনা যোগায়।

শ্রদ্ধা নিবেদনের সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, জাসাসের আহ্বায়ক হেলাল খান, বিএনপির নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম, জাসাসের সদস্য সচিব জাকির হোসেন রোকন প্রমুখ।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: