সারা দেশ

মর্গে পড়ে আছে বেওয়ারিশ ২৮ লাশ

সরকারি চাকুরীতে কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে উদ্ভূত পরিস্থিতিতে আইন-শৃঙ্খলা বাহিনীর গুলিতে কয়েকশ সাধারণ ছাত্র-জনতা নিহতের ঘটনা ঘটে। এ সকল ঘটনায় নিহত হওয়া পরিচয়হীন লাশ রাজধানীর সরকারি হাসপাতালের মর্গে পড়ে রয়েছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, এই সকল বেওয়ারিশ লাশ শনাক্তের কার্যক্রম পরিচালনা করছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সমর্থন দেয়া চিকিৎসকরা। তবে এখনও সন্ধান মিলেনি ২৮ অজ্ঞাত পরিচিয়হীন লাশের।

শনিবার (১৭ আগস্ট) সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গ থেকে শুরু হয় তাদের কার্যক্রম। কোটা সংস্কার আন্দোলন ও ছাত্র-জনতার অভ্যুত্থানে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সাধারণ শিক্ষার্থী, পথচারী, ব্যবসায়ী, পুলিশসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের প্রাণহানির ঘটনা ঘটেছে। বেশিরভাগ লাশ তাদের পরিবার-পরিজন ও স্বজনরা মর্গ থেকে নিয়ে গেছেন।

তবে এখনও ঢাকা মেডিকেল কলেজ মর্গে রয়েছে ১৮ জনের মরদেহ। আর সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে রয়েছে ১০ জনের লাশ। কিন্তু তাদের কোনো দাবিদার নেই। তাই নিহতদের স্বজনদের খোঁজে পেতে পরিচয় শনাক্তে কাজ করছে চিকিৎসকরা।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বলছে, এসব লাশের মধ্যে কাউকে নিহত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে; আবার আহত অবস্থায় হাসপাতালে আনার পর চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন কেউ কেউ। তাদের খোঁজ নিতে এ পর্যন্ত কেউ আসেননি।

আরও খবর

Sponsered content