সারা দেশ

মাদক সেবন ও শৃঙ্খলা ভঙ্গের দায়ে সাময়িক বহিষ্কার হলেন ৩ শিক্ষার্থী

তাড়াশে মাদক সেবন ও শৃঙ্খলা ভঙ্গের দায়ে ৩ শিক্ষার্থী‌কে সাময়িক বহিষ্কারের নোটিশ দিয়েছেন তাড়াশ ইসলামিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটি।

বৃস্প‌তিবার ঘটনাটি ঘটেছে উপজেলার তাড়াশ ইসলামিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ে। এ দিকে সাম‌য়িক ব‌হিস্কা‌রের নোটিশের অনুলিপি প্রধান শিক্ষক আব্দুস সালাম তার ব্যক্তিগত সামা‌জিক যোগা‌যোগ মাধ্যম ফেইসবুক আইডি থেকে শেয়ার করেছেন।

নোটিশ থেকে জানা যায়, তাড়াশ ইসলামিয়া পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুস সালাম বিএসসি ও পরিচালনা কমিটির সভাপতি সঞ্জিত কর্মকারের স্বাক্ষরিত ওই বহিষ্কার চিঠিতে শিক্ষা প্রতিষ্ঠানে ধুমপান, মারামারি, অশ্লীল ভাষায় গালাগালি করা এবং বিদ্যালয়ের শৃঙ্খলা ভঙ্গের কারণে ১২ অ‌ক্টোবর ম্যানেজিং কমিটি এবং বিদ্যালয়ের শিক্ষকদের সমন্বয়ে অনুষ্ঠিত ২৯ নম্বর অধিবেশনের সিদ্ধান্ত মোতাবেক মো. বদিউজ্জামানের ৮ম শ্রেণী পড়ুয়া ছেলে মো. আব্দুল্লাহ রোল নম্বর ৩৯ কে শিক্ষা প্রতিষ্ঠানে মাদকসেবনের দায়ে, স.ম আব্দুর রহিমের ৯ম শ্রেণী পড়ুয়া ছেলে এস এম আব্দুস সামি রোল নম্বর ২৯ কে মারামারি ও অশ্লীল ভাষায় গালাগালি ও মো. আকবর আলীর ৬ষ্ঠ শ্রেণী পড়ুয়ার ছেলে মো. নাজমুল হাসান রোল নম্বর ০৯ কে শিক্ষা প্রতিষ্ঠানে ধুমপান করায় ২০২৩ সালের বার্ষিক পরীক্ষার পূর্বের দিন পর্যন্ত সাময়িক বহিস্কার করা হয়েছে।

সেই সাথে বিদ্যালয়ে অধ্যয়নরত ৮ম শ্রেণীর ১০জন শিক্ষার্থীকে সংশ্লিষ্ট বিষয়ে পর্যবেক্ষণের জন্য বিশেষ নজরদারীতে রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়াও ৬ষ্ঠ হতে ৯ম শ্রেণীর যে সকল শিক্ষার্থী শ্রেণিকক্ষে শিক্ষকদেরকে পাঠদানে অসহযোগিতা করবে তাদের ব্যাপারে ভবিষ্যতে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের হুশিয়ারি দিয়েছেন।

এ প্রস‌ঙ্গে প্র‌তিষ্ঠা‌নের প্রধান শিক্ষক মো. আব্দুস সালাম বিএসসি জানান, প্রতিষ্ঠান পরিচালনা কমিটির সিদ্ধান্ত মোতাবেক এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

%d bloggers like this: