সারা দেশ

শেখ হাসিনাকে শক্ত অবস্থানে আছি ঘাবড়াবেন না বলা সেই আ: লীগ নেতা গ্রেপ্তার

আপা ঘাবড়াবেন না, আমরা শক্ত অবস্থানে আছি শেখ হাসিনাকে ফোনে বলা বরগুনা জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও বরগুনা জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর কবির গ্রেপ্তার হয়েছে। বুধবার (১৪ আগস্ট) সকালে বরগুনার আমতলা পাড়ের নিজ বাসা থেকে আটক করা হয়েছে। এতথ্য নিশ্চিত বরগুনা থানার অফিসার ইনচার্জ একেএম মিজানুর রহমান। তবে গ্রেফতারের কারণ তিনি জানেন না বলে জানান।

জাহাঙ্গীর কবিরের পারিবারিক সূত্র থেকে জানা গেছে আজ সকাল সাড়ে ছয়টার সময় ঢাকা পুলিশের বিশেষ একটি টিম এসে তাকে গ্রেফতার করে নিয়ে গেছে। বর্তমানে তাকে বরগুনা সদর থানায় তাকে আটক রাখা হয়েছে জানা গেছে। উল্লেখ্য গত সোমবার রাতে শেখ হাসিনার সঙ্গে ফোনে কথা বললে তা ফেসবুকে ও গণমাধ্যমে প্রকাশ হয়। ধারণা করা হচ্ছে সে কারণ তাকে গ্রেপ্তার করা হয়েছে। শেখ হাসিনার সঙ্গে জাহাঙ্গীরের সঙ্গে কথোপকথন তুলে ধরা হলো। সাংবাদিক সহ, সাধারণ মানুষ, খেটে খাওয়া মানুষ অনেকে মারা গেছে তাদের জন্য দোয়া করতে হবে।

সকল হত্যাকান্ডের বিচার চাইতে হবে। এ ব্যাপারে আমাদের আইন শৃঙ্খলা বাহিনীকে সব রকমের সহয়তা করতে হবে।সোমবার (১২ আগস্ট) রাত আটটার দিকে বরগুনা জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও বরগুনা জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর কবিরের সঙ্গে ফোনে কথা বলার সময় এ কথা গুলো বলেন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় জাহাঙ্গীর কবির বলেন আপা আপনি ঘাবড়াবেননা, আমরা আছি শক্ত। আপনি ঘাবড়ালে আমরা নরম হয়ে পড়ি। তখন শেখ হাসিনা বলেন, আমি ঘাবড়াবো কেন।

শেখ হাসিনা আরও বলেন, আমি ভয় পাই নাই। আমাদের পুলিশ বাহিনীকে মেরে ঝুলিয়ে রেখেছে। আমাদের কর্মীরা হাসপাতালে চিকিৎসা নিতে গেছে তাদেরকে টাইনা এনে গুলি করে মারে। পুলিশ কে পিটিয়ে পিটিয়ে মারা, কে দেখছে? কি একটা বিভৎস ঘটনা। আমাদের পুলিশতো ছড়রা গুলি মেরেছে, কিন্তু পুলিশকেতো খুব কাছ থেকে বুলেট দিয়ে গুলি করে মেরেছে। ছেলেরা বোরকা পড়ে এধরণের জঘন্য কাজ করেছে। যাই হোক আপনারা দেশটা নিয়ে ভাবেন। এই দেশটা অনেক মানুষ রক্ত দিয়ে স্বাধীন করে গেছে সেটা তাদের মনে রাখা উচিত।

দেশে এত উন্নয়ন করে গেছি সেটাও তাদের বিবেচনায় রাখা উচিত ছিল। এগুলো তারাই ব্যবহার করবে। আমিতো ব্যবহার করবেনা, আমার কেউ ব্যবহার করার জন্য তৈরী করিনি। তৈরি করেছি সাধারণ মানুষের জন্য। সাধারণ মানুষের সেবা দেয়ার জন্য। মানুষের জীবন মান উন্নত করার জন্য। কাজেই আপনারা যারা আছেন, আপনারা থাকেন ১৫ আগষ্ট যথাযথ মর্যাদার সঙ্গে পালন করেন। কথা বলার সময় উপস্থিত আওয়ামী লীগ নেতা কর্মীরা শ্লোগান দেন শেখ হাসিনা ভয় নাই রাজপথ ছাড়ি নাই।

সেখানে উপস্থিত নেতা কর্মীদের মধ্যে ছিলেন বরগুনা জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারন সম্পাদক মোঃ মোতালেব মৃধা, আব্বাস হোসেন মন্টু মোল্লা, বরগুনা পৌরসভা মেয়র এডভোকেট কামরুল আহসান মহারাজ, আবুল হোসেন তালুকদার, বেতাগী পৌরসভা মেয়র, যুবলীগ নেতা যুবায়ের আদনান অনিক সহ প্রমুখ।