সারা দেশ

শিশু শিক্ষার্থী ধর্ষণ আজিজুলের শাস্তির দাবিতে মানববন্ধন

জয়পুরহাটে কওমি বালিকা মাদ্রাসায় এক শিশু শিক্ষার্থী ধর্ষণের ঘটনায় অভিযুক্ত আজিজুল হক ফেন্সির দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বুধবার সকালে মানববন্ধন কর্মসূচি পালন করেছে জেলা এনজিও সমন্বয় কমিটি ও নারী সংগঠনের কর্মীরা।জেলা শহরের পাঁচুর মোড়ে আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে অভিযুক্ত আজিজুল হক ফেন্সির দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বক্তব্য রাখেন জেলা ব্র্যাক প্রতিনিধি আরিফুল ইসলাম ।

প্রতিবাদ ও মানববন্ধন কর্মসূচিতে সভাপতিত্ব করেন হার্ডকোর পিপলস ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (এইচপিডিও) সভাপতি মাহবুবা সরকার । বক্তব্য রাখেন সমাজকর্মী ও সাবেক জেলা শিশু বিষয়ক কর্মকর্তা উমা রানী দাস, ডাসকো ফাউন্ডেশনের এলাকা ব্যবস্থাপক ভানু বালা, এইচপিডিওর উপজেলা সমন্বয়কারী হযরত আলী ও নির্বাহী পরিচালক মোসলেমা বেগম প্রমুখ।

ধর্ষণের অভিযোগে গ্রেফতার হওয়া আজিজুল হক ফেন্সির দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বক্তারা, শিশু শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে কওমি মাদ্রাসাগুলোতে নজরদারি বাড়ানোর জন্য প্রশাসনের সহযোগিতা কামনা করেন। আর যেন কোনো মাদ্রাসায় এরকম ঘটনা না ঘটে তার জন্য সজাগ থাকার আহ্বান জানানো হয়।

উল্লেখ্য, জয়পুরহাট শহরের কাশিয়াবাড়ী এলাকায় হযরত ফাতেমা (র:) কওমি হাফেজিয়া মহিলা মাদ্রাসাতে নওগাঁ জেলার ধামুইরহাট উপজেলার এক অসহায় শিক্ষার্থী চতুর্থ শ্রেণিতে অন্যান্য শিক্ষার্থীদের সাথে পড়াশোনা করত। ঈদের ছুটি হলেও মাদ্রাসাতে বেতন বাঁকি থাকায় ওই শিক্ষার্থীকে ছুটি দেওয়া হয়নি । ওই শিশু শিক্ষার্থীকে কৌশলে আটকে রেখে ধর্ষণের অভিযোগ উঠে ওই মাদ্রাসার প্রতিষ্ঠাতা আজিজুল হক ফেন্সির বিরুদ্ধে।

২৩ জুন মেয়েটি সুকৌশলে পালিয়ে মাদরাসার পাশে এক বান্ধবীর বাড়িতে আশ্রয় নেয়। এসময় ধর্ষণের শিকার ওই শিক্ষার্থী তার সব ঘটনা খুলে বলেন বান্ধবীর পিতা জাকির হোসেনকে। বান্ধবীর পিতা তাৎক্ষণিক ওই ছাত্রীকে জয়পুরহাট সদর থানায় নিয়ে যায়। অভিযোগ পেয়েই পুলিশ মাছুয়া বাজার থেকে আজিজুলকে গ্রেফতার করে।

আরও খবর

Sponsered content