সারা দেশ

আবারও বাসে বাড়তি ভাড়া গরুর ট্রাকেও বাড়ি ফিরছে মানুষ

ঈদের বাকি আর মাত্র একদিন। পরিবারের সঙ্গে আনন্দ ভাগাভাগি কর‌তে কর্মস্থল ছাড়ছেন মানুষ। তবে বাসে অতিরিক্ত ভাড়া চাওয়ায় জীবনের ঝুঁকি নিয়ে উত্তরবঙ্গগামী যাত্রীরা গরু নিয়ে আসা ট্রাক ও পিকআপে করে বাড়ি ফিরছেন।শনিবার (১৫ জুন) সকাল থেকে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক ঘুরে দেখা যায়, গরু ভর্তি ট্রাক নিয়ে ঢাকায় প্রবেশ করছে চালকরা।

ভিন্ন হাটে গরু নামিয়ে ফেরার সময় যাত্রী নিয়ে ফিরছেন তারা। সাধারণ মানুষও বাসে অতিরিক্ত ভাড়া চাওয়ায় ভরসা রাখছেন গরুর ট্রাকে।যাত্রীদের অভিযোগ, বাসে দ্বিগুণ থেকে তিনগুণ বেশি ভাড়া আদায় করা হচ্ছে। তারপরও ঠিকমত যানবাহন পাওয়া যাচ্ছে না। বাধ্য হয়েই ট্রাক ও পিকআপে করে বাড়ি ফিরতে হচ্ছে।

জোকারচর এলাকায় কথা হয় বগুড়ার গার্মেন্টস কর্মী সালমার সঙ্গে। তিনি বলেন, ‘অনেক চেষ্টার পরেও বাসের টিকিট পাইনি। টিকিট ছাড়া যেই বাস ছাড়ে তার ভাড়াও দ্বিগুণ চায়। তাই ট্রাকে বাড়ি ফিরছি। কষ্ট হলেও সবার সঙ্গে ঈদ তো করতে পারবো এটাই আনন্দের।অপরযাত্রী আব্দুল আওয়াল বলেন, ‘দীর্ঘক্ষণ অপেক্ষা করেও গাড়ি পাচ্ছিলাম না।

ঝুঁকি আছে জেনেও খরচ বাঁচাতে ট্রাকে বাড়ি ফিরছি।কয়েকজন ট্রাক চালক বলেন, ‘গরু নিয়ে ঢাকায় এসেছিলাম। হাটে গরু নামিয়ে দিয়ে এখন ফেরার পথে কিছু যাত্রী নিয়ে যাচ্ছি। এতে আমাদের বাড়তি কিছু টাকা আসে। তবে আমরা কাউকে ডাকি না। যাত্রীরা নিজ থেকেই ট্রাকে উঠে।

টাঙ্গাইল ট্রাফিক পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রাকিবুল ইসলাম রাসেল বলেন, ‘ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্নে করতে মহাসড়কে পুলিশ কাজ করে যাচ্ছে।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: