সারা দেশ

জেলা যুবদল-ছাত্রদলের ২২ নেতাকর্মী কারাগারে

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সিলেট সাইবার ট্রাইব্যুনালে জেলা যুবদল সভাপতি জালাল আহমেদ ও ছাত্রদল সভাপতি রাজিব আহমেদ লিংগনসহ ২২ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।বৃহস্পতিবার দুপুরে তারা আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন।

বিষয়টি জানিয়েছেন জেলা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি সৈয়দ রুহুল আমিন জনি। ২০২১ সালে জেলা পরিষদের সামনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত ফেস্টুন ছিড়ে যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে তাদের বিরুদ্ধে মামলা করে। এরপর তারা হাইকোর্ট থেকে জামিন লাভ করেন। পরে মামলা বিচারের জন্য সিলেট সাইবার ট্রাইব্যুনালে বদলী হয়।

বৃহস্পতিবার ২২ জন নেতাকর্মী হাজির হন।এদিকে নেতাকর্মীরা কারাগারে যাবার খবর ছড়িয়ে পড়লে শহরে তাৎক্ষণিক মিছিল ও প্রতিবাদ সভা করে ছাত্রদলের নেতাকর্মীরা।

এর মাঝে ছিলেন সৈয়দ রুহুল আমিন জনি, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শাহ মুরাদ, রুবেল খান, সাজিদুর রহমান সাজিদ, মারুফ হাসান, সাবেক ১ম সহ-সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম রাব্বি, সহ-সম্পাদক মহসিন আলী মিশু, ছাত্রদল নেতা মাহফুজ চৌধুরী, ফাইজুল ইসলাম ইব্রাহিম গাজিসহ শতাধিক নেতাকর্মীরা। তারা প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রতিবাদ সভা করে।

%d bloggers like this: