সারা দেশ

মুক্তিপণের দাবিতে নির্যাতনের সেই ঘটনায় দালালের স্ত্রী গ্রেফতার

ইতালি নেওয়ার কথা বলে লিবিয়ায় নিয়ে আটকে রেখে মুক্তিপণের দাবিতে ফরিদপুরের সালথা উপজেলার শাকিল মিয়া (২৪) নামে এক কলেজ শিক্ষার্থীর ওপর নির্যাতনের আলোচিত সেই ঘটনায় নাসিমা বেগম (৩০) নামে এক নারীকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতার হওয়া ওই নারী উপজেলার রামকান্তপুর ইউনিয়নের রামকান্তুপুর গ্রামের দালাল মুকুল ঠাকুরের স্ত্রী।শনিবার সকালে ওই নারীকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন সালথা থানার ওসি মোহাম্মাদ ফায়েজুর রহমান।

তিনি বলেন, শাকিল নামে সালথার এক কলেজ শিক্ষার্থীকে ইতালি নেওয়ার কথা বলে লিবিয়ায় নিয়ে মুক্তিপণের দাবিতে নির্মম নির্যাতন চালায় মানবপাচারকারীরা। এ ঘটনায় শাকিলের বাবা থানায় মানবপাচার মামলা করেন।

ওই মামলায় দালাল মুকুল ঠাকুর ও তার স্ত্রীসহ কয়েকজনকে আসামি করা হয়। মামলার পর থেকে দালাল মুকুলের স্ত্রী নাসিমা দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন। শুক্রবার ফরিদপুরের সদরপুরের কৃষ্ণপুর থেকে ওই নারীকে গ্রেফতার করা হয়।

পরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। অভাবের সংসারে পরিবারের মুখে একটু হাসি ফোটাতে পড়াশোনা বাদ দিয়ে গত চার মাস আগে প্রতিবেশী মুকুল ঠাকুর নামে এক দালালের মাধ্যমে ১২ লাখ টাকার বিনিময়ে ইতালির উদ্দেশ্য রওনা হন কলেজ শিক্ষার্থী শাকিল মিয়া।

কিন্তু দালালরা তাকে ইতালির বদলে লিবিয়ায় নিয়ে যান। সেখানে নিয়ে বেশ কয়েক দিন ধরে তাকে আটকে রেখে দালালরা আরও ১৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে নির্মম নির্যাতন চালান।

পরে মুক্তিপণ দিয়ে তাকে উদ্ধার করা হয় বলে জানা গেছে। শাকিল মিয়া রামকান্তপুর ইউনিয়নের রামকান্তুপুর গ্রামের দিনমজুর মো. টিটুল মিয়ার একমাত্র ছেলে। তিনি ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজের শিক্ষার্থী।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: