খেলাধুলা

২ জনের মিলিত দাম ৪৫ কোটি টাকা কি প্রভাব ফেলবে খেলায়

এক জনের দাম ২৪.৭৫ কোটি। আইপিএলের ইতিহাসে সবচেয়ে দামি ক্রিকেটার। আর এক জনের দাম ২০.৫০ কোটি। দু’জনের মিলিত অর্থ প্রায় ৪৫ কোটি। আইপিএলে বিশ্বজয়ী অস্ট্রেলিয়া দলের দুই ক্রিকেটার মিচেল স্টার্ক এবং প্যাট কামিন্সের এই দাম দেখে অনেকেই চোখ কপালে উঠেছিল।

এই বড় অর্থ দুই ক্রিকেটারের খেলায় প্রভাব ফেলবে কি না তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। তার উত্তর দিয়েছেন গ্লেন ম্যাকগ্রা।চেন্নাইয়ে এক অনুষ্ঠানে এসে দু’বারের বিশ্বকাপজয়ী ম্যাকগ্রা বলেছেন, “অবিশ্বাস্য রকমের অর্থ পেয়েছে ওরা।

দু’জনেই অভিজ্ঞ ক্রিকেটার। খেলাটাকে ভাল ভাবে জানে। আশা করি দু’জনেই মাঠে নেমে নিজেদের সেরাটা দেবে, যেমনটা ওরা আগেও করেছে। মনে হয় না অর্থ ওদের খেলায় এক শতাংশও প্রভাব ফেলবে।এর মধ্যে কলকাতার স্টার্ককে নিয়ে বেশি আশাবাদী ম্যাকগ্রা।

৯ বছর পরে আইপিএলে ফেরা স্টার্ককে নিয়ে তিনি বলেছেন, “ব্যক্তিগত কারণে অনেক বছর আইপিএলে খেলেনি স্টার্ক। কিন্তু ফিরে এসেই রেকর্ড দাম পেল। আশা করি ও মুখিয়ে রয়েছে মাঠে নামার জন্য। যদি বল ঘোরে, তা হলে নিজের দিনে ও বিশ্বের যে কোনও জোরে বোলারের সঙ্গে পাল্লা দিতে পারে।উল্লেখ্য, কেকেআরে যোগ দিয়ে স্টার্ক বলেছিলেন, “আট বছর আগে খেলেছিলাম।

২০১৮ সালে কেকেআরের হয়ে খেলার কথা ছিল। কিন্তু সেটা হয়নি। আবার সেখানেই ফিরছি। চেষ্টা করব দলকে সাফল্য এনে দিতে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলার স্মৃতিতে ধুলো জমেছে। অনেক দিন হয়ে গিয়েছে। দলে অনেক নতুন ক্রিকেটার। অনেকের সঙ্গেই আলাপ নেই।

%d bloggers like this: