রাজনীতি

এবার রবিবার থেকে ৪৮ ঘণ্টার হরতালের ডাক গণতন্ত্র মঞ্চের

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ঘোষিত তফসিল প্রত্যাখ্যান করেছে গণতন্ত্র মঞ্চ। দলটির পক্ষ থেকে আগামী রবিবার থেকে ৪৮ ঘণ্টার হরতালের ডাক দেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে রাষ্ট্র সংস্কার আন্দোলন কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশে এই হরতালের ঘোষণা করে দলটি।সমাবেশে নেতারা বলেন, ‌‘দলীয় সরকারের অধীনে একতরফা নির্বাচন আয়োজনের তফসিল আমরা প্রত্যাখ্যান করেছি।

গণদাবীর বিপক্ষে গিয়ে প্রহসনের তফসিল ঘোষণায় নির্বাচন কমিশনকেও প্রত্যাখ্যান করেছে বাংলাদেশের জনগণ। চলমান আন্দোলনে দেশবাসী যেভাবে শান্তিপূর্ণ ও স্বতঃস্ফূর্তভাবে আন্দোলন চালিয়ে গেছেন সেভাবে এগিয়ে যেতে থাকলে এই প্রহসনের তফসিলের সঙ্গে নির্বাচন কমিশন ও অবৈধ ভোট ডাকাত সরকারের পতন অবশ্যম্ভাবী। জনগণকে সরকারের প্রতি অনাস্থা জানিয়ে এই শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে নেওয়ার আহ্বান জানাই।

আজ দুপুরে রাষ্ট্র সংস্কার আন্দোলন কার্যালয়ের সামনে থেকে মিছিল শুরু করে দৈনিক বাংলা মোড় হয়ে কালভার্ট রোড দিয়ে বিজয় নগর পানির পাম্প হয়ে পল্টন মোড় থেকে প্রেসক্লাবে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করে গণতন্ত্র মঞ্চ।বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খানের সভাপতিত্বে ও রাষ্ট্র সংস্কার আন্দোলনের নির্বাহী কমিটির সদস্য প্রীতম দাশের পরিচালনায় বক্তব্য দেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, গণতন্ত্র মঞ্চের বর্তমান সমন্বয়ক এবং জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান রিজু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের সাংগঠনিক সমন্বয়ক ইমরান ইমন, নাগরিক ঐক্যের প্রেসিডিয়াম সদস্য মোফাক্কারুল ইসলাম নবাবসহ আরও অনেকে।

এ সময় আরও উপস্থিত ছিলেন ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহিদুল্লাহ কায়সার, জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ সিরাজ মিয়া, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য মীর মোফাজ্জল হোসেন মোস্তাক, গণসংহতি আন্দোলনের সম্পাদক মণ্ডলীর সদস্য বাচ্চু ভূঁইয়া, রাষ্ট্র সংস্কার আন্দোলনের অর্থনৈতিক সমন্বয়ক দিদারুল ভুঁইয়াসহ আরও অনেকে।

%d bloggers like this: