রাজনীতি

শিশুকে আটকে রেখে ধর্ষণ যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

শিশুকে আটকে রেখে ধর্ষণ যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

রাজশাহীর দুর্গাপুরে ৭ বছরের শিশুকে ধর্ষণ মামলায় নাদিম ইসলাম নামে এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড প্রদান করেছে আদালত। এ সময় আসামিকে ২০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

রোববার (১০ মার্চ) দুপুরে রাজশাহী নারী ও শিশু নির্যাতন দমন আইন ট্রাইবুন্যাল আদালত-২ এর বিচারক মুহা. হাসানুজ্জামান এই রায় দেন।মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০২২ সালের ২৫ সেপ্টেম্বর দুর্গাপুরের দেলুয়াবাড়ী গ্রামের নাদিম ইসলাম একই এলাকার এক পান চাষির বাড়িতে টাকা আনতে যান।

সেসময় বাড়িতে কেউ না থাকায় ওই পান চাষির ৭ বছরের শিশু কন্যাকে ঘরের ভিতর আটকে রেখে ধর্ষণ করে নাদিম। মেয়েটির চিৎকারে আশপাশের লোকজন এসে নাদিমকে আটক করে পুলিশে সোপর্দ করেন।

পরে ওই শিশুর বাবা বাদী হয়ে থানায় মামলা করেন।পুলিশ তদন্ত শেষে আদালতে চার্জশিট জমা দেয়। স্বাক্ষ্যগ্রহণ শেষে আজ আদালত রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামি নাদিম আদালতে উপস্থিত ছিলেন। পরে পুলিশ তাকে কারাগারে পাঠায়।

নারী ও শিশু নির্যাতন দমন আইন ট্রাইবুন্যাল আদালত-২ এর পিপি অ্যাড. শামসুন্নাহার মুক্তি বলেন, ভুক্তভোগী শিশু প্রথম শ্রেণির ছাত্রী। তার বয়স মাত্র ৭ বছর। ঘরে আটকে তাকে ধর্ষণের যে ঘটনা, সেটি খুবই ন্যক্কারজনক। মামলাটির দ্রুত রায় হওয়ায় বাদী ও রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট হয়েছে।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: