রাজনীতি

যা বলা হয়েছে ফখরুলের বিরুদ্ধে মামলায়

প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে কারাগারে পাঠানো হয়েছে। রোববার রাত ১০টার পর আদালত থেকে তাকে কারাগারে নিয়ে যায় পুলিশ।  প্রধান বিচারপতির বাসভবনে হামলার ঘটনায় রোববার তার বিরুদ্ধে রমনা মডেল থানায় মামলা করা হয়। পরে রাত সোয়া ৮টার দিকে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালতে হাজির করা হয় মির্জা ফখরুলকে।

এ সময় তাকে আদালতের গারদখানায় রাখা হয়। এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা তাকে এ মামলায় কারাগারে আটক রাখার আবেদন করেন।মামলার এজাহারে বলা হয়েছে, মামলার আসামিরা ২৮ অক্টোবর দুপুর সাড়ে ১২টার সময় বিএনপির পূর্বঘোষিত মহাসমাবেশে বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত বিএনপি এবং অঙ্গ সংগঠনের শীর্ষ নেতাকর্মীরা হাতে লাঠিসোটা, লোহার রড, ইট-পাটকেল ও ককটেলসহ বিভিন্ন মারাত্মক অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে প্রধান বিচারপতির বাসভবনের সামনে বেআইনি সমাবেশ করে রাষ্ট্রবিরোধী বিভিন্ন স্লোগান দেয় ও মিছিল করতে থাকে।

এ সময় তারা প্রধান বিচারপতির বাসভবনের সামনে রাস্তায় চলাচলরত গাজীপুর পরিবহনের একটি বাস ও বৈশাখী পরিবহনের একটি বাসসহ পিকআপ ভাঙচুর করে আনুমানিক ২০ লাখ টাকার ক্ষতিসাধন করে। এ ছাড়া তারা জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতা তৈরি এবং ককটেল বিস্ফোরণ ঘটিয়ে জনমনে আতঙ্কের সৃষ্টি করে।রোববার সকালে গুলশানের বাসা থেকে মির্জা ফখরুলকে আটক করে পুলিশ।

আটকের ৯ ঘণ্টা পর তাকে গ্রেপ্তার দেখানো হয়। রাতে ডিএমপির উপপুলিশ কমিশনার (ডিসি প্রসিকিউশন) মোহাম্মদ আনিসুর রহমান সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।তিনি বলেন, মহাসমাবেশ চলাকালে প্রধান বিচারপতির বাসভবনে হামলার অভিযোগে রাজধানীর রমনা থানায় দায়ের করা মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

%d bloggers like this: