বিনোদন

আবারও চিত্রনায়িকা পূর্ণিমার আক্ষেপ

প্রয়াত নির্মাতা চাষী নজরুল ইসলামের পরিচালনায় তিনটি সিনেমায় অভিনয় করেছিলেন চিত্রনায়িকা পূর্ণিমা। এগুলো হচ্ছে- ‘মেঘের পরে মেঘ’, ‘শাস্তি’ ও ‘সুভা’। তিনটিই ছিল সাহিত্যনির্ভর সিনেমা। এরমধ্যে ‘মেঘের পরে মেঘ’ সিনেমাটি নির্মিত হয়েছিল রাবেয়া খাতুনের উপন্যাস অবলম্বনে।

‘শাস্তি’ ও ‘সুভা’ নির্মিত হয় রবীন্দ্রনাথ ঠাকুরের গল্প অবলম্বনে।এসব সিনেমায় পূর্ণিমার অভিনয় দর্শকপ্রিয়ও হয়েছে। সম্প্রতি এ নায়িকা জানিয়েছেন, তাকে নিয়ে আরও সিনেমা বানাতে চেয়েছিলেন চাষী। কিন্তু সে সময় তিনি আর পেলেন না। চলে গেলে পৃথিবী ছেড়ে।

পূর্ণিমা বলেন, ‘শ্রদ্ধেয় চাষী নজরুল ইসলাম স্যার ছিলেন আধুনিক, শিক্ষিত, রুচিশীল এবং ভীষণ মেধাবী একজন পরিচালক। আমার পরম সৌভাগ্য যে, আমি তার পরিচালনায় পরপর তিনটি সিনেমায় অভিনয় করার সুযোগ পেয়েছি।

তার সঙ্গে সম্পর্কটাও ছিল বাবা-মেয়ের মতো। তিনি আমাকে ভীষণ স্নেহ করতেন। শুনেছি, তিনি আমাকে নিয়ে আরও সিনেমা বানাতে চেয়েছিলেন। আমার ওপর তার ভীষণ আস্থা ছিল। আমিও তার পরিচালনায় কাজ করতে ভীষণ স্বাচ্ছন্দ্যবোধ করতাম।

কিন্তু তিনি চলে গেলেন। চাষী স্যার নেই, কিন্তু তিনি বেঁচে থাকবেন তার কর্মের মধ্যদিয়ে যুগের পর যুগ। বর্তমানে এই নায়িকা অভিনীত ‘আহারে জীবন’ নামে একটি সিনেমা মুক্তির অপেক্ষায় আছে। ‘গাঙচিল’, ‘জ্যাম’ নামে দুটি সিনেমার কাজ হাতে রয়েছে।

%d bloggers like this: