খেলাধুলা

আবারও বঙ্গবন্ধু স্টেডিয়াম সংস্কারে সময় বেঁধে দেওয়া হলো

সংস্কারকাজের জন্য বঙ্গবন্ধু স্টেডিয়ামে খেলা নেই কয়েক বছর হলো। ভেন্যু সংকটের কারণে সমস্যায় পড়তে হচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে। অতীতে সংস্কারকাজ দ্রুত শেষ করার কথা উঠলেও প্রকল্প বাস্তবায়নসহ নানা কারণে এখনও খেলার জন্য প্রস্তুত হয়নি বঙ্গবন্ধু স্টেডিয়াম। নতুন যুব ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন ডিসেম্বরের মধ্যেই বঙ্গবন্ধু স্টেডিয়ামের কাজ শেষ করার তাগাদা দিয়েছেন।

গতকাল দুপুরে মন্ত্রণালয়ে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ, প্রতিবন্ধী স্টেডিয়াম নির্মাণ, বঙ্গবন্ধু স্টেডিয়ামের আধুনিকায়ন ও সংস্কারকাজের অগ্রগতি বিষয়ক পর্যালোচনা সভা শেষে সাংবাদিকদের তিনি বলেন, ‘প্রকল্প পরিচালকদের তাগাদা দিয়েছি দ্রুততম সময়ের মধ্যে নির্ধারিত কাজ সমাপ্ত করার জন্য।

শেখ রাসেল মিনি স্টেডিয়াম, জাতীয় সংসদের পাশে নির্মাণাধীন প্রতিবন্ধী স্টেডিয়াম ও বঙ্গবন্ধু স্টেডিয়ামের চলমান কাজ পরিদর্শন করবেন বলে জানিয়েছেন যুব ও ক্রীড়ামন্ত্রী, ‘ক্রীড়ার তিনটি অগ্রাধিকার প্রজেক্ট নিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে আমি আজ (রোববার) বসেছি । আপনারা জানেন, প্রধানমন্ত্রীর নির্দেশে সারাদেশে প্রতিটি উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণ করা হচ্ছে।

প্রথম পর্যায়ে ১২৫টি স্টেডিয়াম নির্মাণের কাজ সমাপ্ত হয়েছে। দ্বিতীয় পর্যায়ে ১৮৬টি মিনি স্টেডিয়াম নির্মাণের কাজ চলছে। এ ছাড়া জাতীয় সংসদের পাশে নির্মাণাধীন প্রতিবন্ধী স্টেডিয়াম এবং বঙ্গবন্ধু স্টেডিয়ামের আধুনিকায়ন ও সংস্কার বিষয়ে অগ্রগতি সম্পর্কে অবগত হয়েছি। আমি খুব শিগগির সরেজমিন প্রকল্পগুলো পরিদর্শন করব।

শেখ রাসেল মিনি স্টেডিয়ামসহ অন্যান্য ক্রীড়া স্থাপনার রক্ষণাবেক্ষণ ও ব্যবহারের বিষয়টিও গুরুত্ব সহকারে দেখছেন পাপন, ‘যেসব স্টেডিয়ামে নির্মাণ করা হয়েছে, সেগুলো সঠিকভাবে ব্যবহার ও রক্ষণাবেক্ষণ করতে হবে। লিখিতভাবে গাইডলাইন দেওয়ার নির্দেশনা দিয়েছি।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: