সারা দেশ

আবারও নড়াইলে নৌকা ও লাঙ্গলের প্রার্থীকে শোকজ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আচারণ বিধিমালা লঙ্ঘনের অভিযোগে নড়াইল-১ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী টানা তিনবারের সংসদ সদস্য বিএম কবিরুল হক মুক্তি ও নড়াইল-২ আসনে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী এ্যাড. ফায়েকুজ্জামান ফিরোজকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন নড়াইলের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দুপুর আড়াইটার দিকে নড়াইল-১ ও ২ আসনের রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।নড়াইল-১ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বিএম কবিরুল হক মুক্তিকে দেয়া নোটিশে বলা হয়েছে, বিএম কবিরুল হক মুক্তির সমর্থকরা গত ২৭ ডিসেম্বর বিকাল ৪ টায় বিছালী ইউনিয়নে মোটরসাইকেল (সহস্রাধিক) যোগে শোডাউন করে যা বিধিমালার স্পষ্ট লঙ্ঘন।

অন্যদিকে নড়াইল-২ আসনে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী এ্যাড. ফায়েকুজ্জামান ফিরোজকে দেয়া নোটিশে বলা হয়েছে, গত ২৪ ডিসেম্বর বিধিমালা লঙ্ঘনের দায়ে আপনার নির্বাচনী কর্মীকে জরিমানাপূর্বক ২৪ ঘন্টার মধ্যে নির্বাচনী এলাকায় দালান, দেয়াল, গাছ, বেড়া, বিদ্যুৎ ও টেলিযোগাযোগের খুঁটি বা অন্যকোন দণ্ডায়মান বস্তুতে লাগানো পোস্টার অপসারণ করার জন্য নির্দেশ প্রদান করা হয়। কিন্তু আপনার পক্ষ হতে নির্দেশ প্রতিপালন করা হয়নি যা অনাকাঙ্ক্ষিত।

পৃথক নোটিশে নির্বাচনী বিধিমালা লঙ্ঘনের দায়ে তাদের দুজনের বিরুদ্ধে কেন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না তার কারণ লিখিতভাবে ২৯ ডিসেম্বর বিকাল ৪টার মধ্যে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে জমা প্রদান করতে বলা হয়েছে।এ ব্যাপারে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনী আচারণ বিধিমালা লঙ্ঘনের দায়ে নড়াইল-১ ও ২ আসনের দুজন প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। আগামী কালকের মধ্যে তাদের লিখিত জবাব দিতে হবে।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: