সারা দেশ

এবার ১০ টাকায় মিলছে রমজানের বাজার খুশি সুবিধাবঞ্চিতরা

সুবিধাবঞ্চিতদের জন্য ১০ টাকায় ৬ ধরণের পণ্য বিক্রি করছে টাঙ্গাইলের স্বেচ্ছাসেবী সংগঠন শিশুদের জন্য ফাউন্ডেশন। পুরে রমজান উপলক্ষে টাঙ্গাইল জেলা সদরের বস্তির শতাধিক পরিবারকে ১০ টাকায় এক কেজি চাল, আধা কেজি ডাল, আধা লিটার সয়াবিন তেল, মুড়ি এক কেজি, ছোলা আধা কেজি ও আধা কেজি পেঁয়াজ দেওয়া হয়েছে সুবিধাবঞ্চিত ও নিম্নআয়ের মানুষদের।

রমজানে সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়াতেই এ পদক্ষেপ বলে জানিয়েছেন আয়োজকরা।জেলা সদরের বস্তির বাসিন্দা সামিয়া আক্তার গণমাধ্যমকে বলেন, বাজার থেকে বেশি দাম দিয়েও এতোগুলো পণ্য আমরা কিনতে পারতাম না। রমজান উপলক্ষে কম দামে পণ্য কিনতে পেরে আমরা খুশি। এতে আমাদের অনেক উপকার হয়েছে।

বস্তির আরেক বাসিন্দা তাসলিমা আক্তার বলেন, বর্তমানে বাজারে সবকিছুর দাম বেশি। এই পরিস্থিতিতে আমরা ৬০ টাকা দিয়ে ছয়টি পণ্য নিতে পেরেছি। এতে আমাদের অনেক উপকার হলো। স্বামী সন্তান নিয়ে কিছুদিন ভালোভাবে রোজা করতে পারব। আয়োজকদের কাছে দাবি এমন আয়োজন মাঝে মাঝে করা হোক। আমরা অসহায় মানুষরা ভালোভাবে বাঁচতে পারব।

শিশুদের জন্য ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মুঈদ হাসান গণমাধ্যমকে বলেন, বর্তমান সময়ে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম অনেক বেশি। রোজার মধ্যে এর দাম কয়েকগুণ বৃদ্ধি পায়। রমজান মাসে সুবিধাবঞ্চিত মানুষের কষ্ট কিছুটা লাঘব করার জন্য এমন আয়োজন করা হয়েছে। ভবিষ্যতে বড় পরিসরে এমন আয়োজন করা হবে।

ঈদ উপলক্ষে ১০ টাকা মূল্যে ঈদ বাজারের আয়োজন করার পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে।তিনি আরো বলেন, সমাজের বিত্তবানরা সুবিধাবঞ্চিত মানুষের পাশে এগিয়ে আসলে দরিদ্র এসব মানুষের খাবারের অভাব হবে না। আমাদের এ কার্যক্রম চলমান থাকবে। আমাদের নিজস্ব অর্থায়নে এ কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

%d bloggers like this: