আন্তর্জাতিক

ইসরাইলকে কৃতকর্মের জন্য তিক্ত স্বাদ ভোগ করতে হবে বললেন ইরান

হামাসপ্রধান ইসমাইল হানিয়ার হত্যার প্রতিক্রিয়ায় এখনো ইসরাইলে কোনো হামলা করেনি ইরান। অনেকে ইরানের দেরি করাকে কৌশলগত বিষয় বলছে। তবে ইসরাইলের বিরুদ্ধে প্রতিশোধ নিতে ‘কথার যুদ্ধ’ ঠিকই চালিয়ে যাচ্ছে ইরান।

ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) কমান্ডার মেজর জেনারেল হোসেইন সালামি সতর্ক করে বলেছেন, তেহরানে হানিয়া হত্যার প্রতিশোধ নিতে ইরানের প্রতিশোধমূলক পদক্ষেপ এবার ভিন্ন হবে।

সোমবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে তাসনিম নিউজ এজেন্সি। রোববার ইরানের কোহগিলুয়েহ এবং বোয়ার-আহমদ প্রদেশে এক সাংস্কৃতিক সম্মেলনে আইআরজিসি কমান্ডার বলেন, ‘ইসরাইলি সরকারকে তার কৃতকর্মের জন্য প্রতিশোধের তিক্ত স্বাদ ভোগ করতে হবে।

তবে কখন, কোথায় এবং কীভাবে তা অনিশ্চিত। এই প্রতিশোধ হবে তীব্র ধ্বংসাত্মক’। মেজর জেনারেল সালামি আরো বলেন, ‘ইরান অবশ্যই এবার ভিন্নভাবে কাজ করবে, এই ধাঁধার শেষ পর্যন্ত সমাধান হয়ে যাবে।

ইরানি এই কমান্ডারের ভাষ্য, ইরানের নির্দিষ্ট প্রতিশোধমূলক পদক্ষেপের দুঃস্বপ্নে ইসরাইল কাঁপছে। ইরানের প্রেসিডেন্ট মাসুদ পেজেশকিয়ানের শপথ গ্রহণ অনুষ্ঠানের একদিন পর ৩১ জুলাই ইরানের রাজধানী তেহরানের অতিথিভবনে হত্যা করা হয় হানিয়াকে।

আরও খবর

Sponsered content